Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: ১৫০০ স্কোয়ার মিটার জাতীয় পতাকা নিয়ে স্বাধীনতা দিবস পালন!

Purba Bardhaman: ১৫০০ স্কোয়ার মিটার জাতীয় পতাকা নিয়ে স্বাধীনতা দিবস পালন!

title=

দেশবাসী মেতে উঠেছে স্বাধীনতার ৭৫বছর পূর্তির আনন্দে। আর দেশের এই স্মরণীয় দিনকে আরও স্মরণীয় করে রাখতে নানান অভিনব উদ্যোগ নিয়েছে।

  • Share this:

    #পূর্ব বর্ধমান : দেশবাসী মেতে উঠেছে স্বাধীনতার ৭৫বছর পূর্তির আনন্দে। আর দেশের এই স্মরণীয় দিনকে আরও স্মরণীয় করে রাখতে নানান অভিনব উদ্যোগ নিয়েছে। তেমনই এক অভিনব উদ্যোগ নিল পাল্লারোড পল্লীমঙ্গল সমিতি ও বর্ধমানের আরও বেশ কয়েকটি সংগঠন। পূর্ব বর্ধমান জেলার পাল্লারোড পল্লীমঙ্গল সমিতি ভারতের ৭৫ বর্ষ পূর্তি উপলক্ষে ৫০০ মিটার লম্বা ও তিন মিটার চওড়া অর্থাৎ ১৫০০ স্কোয়ার মিটার পলিয়েস্টার ফেব্রিক কাপড়ের জাতীয় পতাকা তৈরি করে চমক দিল বর্ধমানবাসীকে।

    আজ অর্থাৎ স্বাধীনতা দিবসে দিন বর্ধমান শহরের টাউন হল থেকে বাজেপ্রতাপপুর পর্যন্ত সেই ১৫০০ স্কোয়ার মিটার পলিয়েস্টার ফেব্রিক কাপড়ের জাতীয় পতাকা বহন করে নিয়ে গেল কয়েকশো মানুষ। এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক খোকন দাস। পূর্ব বর্ধমান জেলার নাম গিনিস বুক অব ওয়াল্ড রেকর্ড এবং ইন্ডিয়ান বুক অব রেকর্ডে নাম তোলার লক্ষ্যে এই সর্ব বৃহৎ পতাকা নিয়ে অভিনব উদ্যোগ নিল পাল্লারোড পল্লীমঙ্গল সমিতি।

    আরও পড়ুনঃ এ কেমন স্কুল! যেখানে আসলে আর বাড়ি যেতেই চায় না ছাত্রছাত্রীরা!

    জানা গিয়েছে, এই সর্ব বৃহৎ পতাকা তৈরি করতে সময় লেগেছে প্রায় ১০ দিন, আর পতাকার মাঝের চক্র তৈরি করতে সময় লেগেছে দুদিন। এই পতাকা পলিয়েস্টার ফেব্রিক কাপড়ের তৈরি। পাল্লারোড পল্লীমঙ্গল সমিতির সাধারণ সম্পাদক সন্দীপন সরকার বলেন, আমরা নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙবো। পরের বছর চেষ্টা করবো এর চেয়েও বড় পতাকা তৈরি করার। ততদিন এই পতাকা সমিতিতেই থাকবে।

    Malobika Biswas
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Independence Day 2022, Purba bardhaman

    পরবর্তী খবর