Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: পৌরসভার উদ্যোগে পরিষ্কার হচ্ছে নিকাশি নালা

Purba Bardhaman: পৌরসভার উদ্যোগে পরিষ্কার হচ্ছে নিকাশি নালা

title=

বর্ষা কাল মানেই জল জমা রাস্তা, নিকাশি নালার আবর্জনায় ভরে যাবে পথঘাট। বর্ষা আসতে আর বেশি বাকি নেই। আর তাই বর্ষাকালে সাধারণ মানুষের যাতে কোন অসুবিধা না হয় তার জন্য ময়দানে নেমে পড়েছে পৌরসভার কর্মীরা।

  • Share this:

    পূর্ব বর্ধমান : বর্ষা কাল মানেই জল জমা রাস্তা, নিকাশি নালার আবর্জনায় ভরে যাবে পথঘাট। বর্ষা আসতে আর বেশি বাকি নেই। আর তাই বর্ষাকালে সাধারণ মানুষের যাতে কোন অসুবিধা না হয় তার জন্য ময়দানে নেমে পড়েছে পৌরসভার কর্মীরা। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে নিকাশি নালার পরিষ্কারের কাজ। ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পামেলা চ্যাটার্জী, এম আই. সি প্রদীপ রহমান এর উপস্থিতিতে শুরু হল নিকাশি নালা পরিষ্কার করার কাজ। জেসিবি মেশিন দিয়ে শুরু হল নিকাশি নালা পরিষ্কার করার কাজ। নিকাশি নালার নোংরা, সমস্যা দীর্ঘদিনের। এবং দীর্ঘ বেশ কয়েকবছর ধরে নিকাশি নালায় প্লাস্টিক জমে জমে বর্তমানে নিকাশি নালাগুলির অবস্থা শোচনীয়। ফলে উদ্যোগী হয়েছিলেন ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর পামেলা চ্যাটার্জী। তিনি ওয়ার্ডের সমস্যার কথা জানিয়েছিলেন পৌরসভাকে। আর এরপরই পৌরসভার তরফে শুরু হল নিকাশি নালা পরিস্কার করার কাজ। এই উদ্যোগে খুশি পূর্ব বর্ধমান শহরের ২০, ৩৩ ও ৩৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা।

    এদিন এম আই. সি প্রদীপ রহমান বলেন, এই সমস্যা দীর্ঘদিনের। তিনি নিজে এই পরিষ্কারের দায়িত্বে রয়েছেন। ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পামেলা চ্যাটার্জী তাকে দীর্ঘদিন ধরেই বলে আসছেন। তাই এদিন নিজে দাঁড়িয়ে থেকে উদ্যোগ নিয়ে নিকাশি নালা পরিস্কার করার কাজটি করেন। এই নিকাশি নালার ওপরে বড় বড় আগাছাও জমেছে।

    আরও পড়ুনঃ Purba Bardhaman: ক্ষীর নদীতেই বাস দেবী য্যোগাদ্যার 

    আরও পড়ুনঃ Purba Bardhaman: নতুন সেতু তৈরিতে উদ্যোগী পূর্ত দফতর, খুশি স্থানীয়রা

    তাতে আরো বেশি সমস্যা দেখা দিয়েছে জল দেওয়া তো দূরের কথা নানান রকম প্লাস্টিক থেকে শুরু করে অন্যান্য জিনিস সেখানে পরে আছে। তার জন্যই আরও বেশি সমস্যা হচ্ছে। প্রত্যেক নাগরিকদের কাছে আবেদন জানান তিনি যাতে সাধারণ মানুষ প্লাস্টিক বর্জন করেন এবং নিকাশি নালার উপর বসতি বা দোকানঘর যাতে না করেন।

    Malobika Biswas
    First published:

    Tags: Bardhaman, Purba bardhaman

    পরবর্তী খবর