হোম /খবর /পূর্ব বর্ধমান /
দুঃস্থদের নিয়ে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির

Purba Bardhaman News: দুঃস্থদের নিয়ে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির

X
title=

দুঃস্থদের নিয়ে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির অনুষ্ঠিত হল পূর্বস্থলী দু নং ব্লকের পীলা গ্রামপঞ্চায়েতের পাঠানগ্রাম শিশুশিক্ষা কেন্দ্রে। এলাকার দুস্থদের বিনামূল্য শাস্ত্রী পরীক্ষা করা হল এই শিবিরে। পাশাপাশি ওই শিবির থেকেই সমস্ত রোগীদের বিনামূল্যে ওষুধও দেওয়া হয় এদিন।

আরও পড়ুন...
  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#পূর্ব বর্ধমান : দুঃস্থদের নিয়ে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির অনুষ্ঠিত হল পূর্বস্থলী দু নং ব্লকের পীলা গ্রামপঞ্চায়েতের পাঠানগ্রাম শিশুশিক্ষা কেন্দ্রে। এলাকার দুস্থদের বিনামূল্য শাস্ত্রী পরীক্ষা করা হল এই শিবিরে। পাশাপাশি ওই শিবির থেকেই সমস্ত রোগীদের বিনামূল্যে ওষুধও দেওয়া হয় এদিন। এদিন ৬০০ জনেরও বেশি রোগীরা এসেছিলেন চিকিৎসা পরিষেবা নিতে। এদিন স্বাস্ব্যপরিক্ষার পাশাপাশি শিবির থেকে বিনামূল্য অষুধ পেয়ে সমস্ত রোগীরাই খুশি হয়েছেন । পাঠান গ্রাম যুবসংগঠন এই বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা কেন্দ্রের আয়োজন করে বলে জানা গিয়েছে।

এদিন বেলা হতেই স্থানীয় খানপুর , পাঠানগ্রাম, হাটশিউরী, নাকাদা, গাছা, খড়দত্তপাড়া এই সমস্ত গ্রামে মানুষজন স্বাস্থ্য পরিক্ষার জন্য পাঠানগ্রাম শিশুশিক্ষা কেন্দ্রে আসেন । স্থানীয় বাসিন্দারা বলেন, দিন আনা দিন খাওয়া মানুষজন আমরা। স্বাস্থ্য পরীক্ষা করব সেই টাকা কই। আর যদিও বা অসুখ-বিসুখ হলে হাসপাতালে যাই, ডাক্তাররা যেসব ওষুধ লিখে দেন সব কেনার সামর্থই বা কোথায়। তাই রোগ ব্যাধি হলেও সেসব এমনই সেরে যায়।

আরও পড়ুনঃ আশা কর্মীদের উপর হাসপাতালের কর্মীদের দুর্ব্যবহারের অভিযোগ

তাই এই ভাবে স্বাস্থ্য পরীক্ষা শিবির হলে মানুষজনের সুবিধা হয় । স্বাস্থ্য পরীক্ষা করতে আসা এক মহিলা বলেন, ভিক্ষা করে খাই বাবা। দীর্ঘদিন ধরে বুকে ব্যথায় কষ্ট পাচ্ছিলাম চোখেও ভালো দেখি না। কোনরকমে পেটের জ্বালাটুকু মেটাই ভিক্ষা করে। তাই ডাক্তার দেখাবো সেই পয়সা টুকু ও ছিল না। ফলে এই স্বাস্থ্য পরীক্ষা শিবিরে এসে যেমন স্বাস্থ্য পরীক্ষা হল তেমনই বিনামূল্যে ওষুধও পেয়ে গেলাম।

Malobika Biswas
Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Purba bardhaman, Purbasthali