অন্যায়ভাবে নাক গলাচ্ছে কেন্দ্র, মমতার পাশে কেজরিওয়াল

অন্যায়ভাবে নাক গলাচ্ছে কেন্দ্র, মমতার পাশে কেজরিওয়াল

Arvind Kejriwal- Photo courtesy/pti

রাজনৈতিক লড়াইয়ে নিয়ে তাঁর কোনও বক্তব্য না থাকলেও রাজ্য সরকারের অধিকার এর ভেতর কেন্দ্রের নাক গলানো মেনে নিতে পারছেন না তিনি। স্বাভাবিকভাবেই বাংলার মুখ্যমন্ত্রীর সমর্থনে দাঁড়িয়ে সঠিক পথ বেছে নিয়েছেন মনে করেন কেজরি।

  • Share this:

    #নয়াদিল্লি: একদিন আগেই কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতা করে দিল্লি বিধানসভায় কাগজ ছিঁড়ে ফেলেছিলেন তিনি। এবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়ালেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন," প্রতিহিংসার রাজনীতি করছে কেন্দ্র। ঠিক ভোটের আগে যে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তা দেখেই ব্যাপারটা দিনের আলোর মতো পরিষ্কার। রাজ্যের ক্ষমতা খর্ব করার চেষ্টা চলছে। নিজেদের হাতে রাজ্যের ক্ষমতা তুলে নিতে চাইছে কেন্দ্র। এটা অগণতান্ত্রিক এবং অনৈতিক। গায়ের জোরে করা হচ্ছে। আমি এর নিন্দা করছি"।

    দিল্লির মুখ্যমন্ত্রী অতীতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একই মঞ্চে উঠেছিলেন, কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে ভাষণ দিয়েছিলেন। আবার কিছু ব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থন তিনি করেননি। মাঝে দুজনের মধ্যে দূরত্ব বেড়েছিল। কিন্তু দিল্লির মুখ্যমন্ত্রী জানিয়েছেন বরাবর সাদাকে সাদা এবং কালোকে কালো বলার সাহস তাঁর আছে।

    >

    এই মুহূর্তে বাংলার রাজনীতিতে যা হচ্ছে পুরোটাই নজর রাখছেন তিনি। রাজনৈতিক লড়াইয়ে নিয়ে তাঁর কোন ও বক্তব্য না থাকলেও রাজ্য সরকারের অধিকার এর ভেতর কেন্দ্রের নাক গলানো মেনে নিতে পারছেন না তিনি। স্বাভাবিকভাবেই বাংলার মুখ্যমন্ত্রীর সমর্থনে দাঁড়িয়ে সঠিক পথ বেছে নিয়েছেন মনে করেন কেজরি।

    Published by:Rohan Chowdhury
    First published: