Home /News /off-beat /
Picture Puzzle: আপনার চোখে কি ধরা দিচ্ছে ছদ্মবেশী প্যাঁচা! নাকি বেড়াল? বুঝে নিন দেখে নেওয়ার অর্থ

Picture Puzzle: আপনার চোখে কি ধরা দিচ্ছে ছদ্মবেশী প্যাঁচা! নাকি বেড়াল? বুঝে নিন দেখে নেওয়ার অর্থ

ট্যুইটারে ভাইরাল এই ছবি।

ট্যুইটারে ভাইরাল এই ছবি।

Viral Image: ট্যুইটারে হাজার হাজার শেয়ার করা হয়েছে এই ছবিটি

  • Share this:

    #কলকাতা: ভাইরাল ছবি! কখনও তা ধাঁধা কখনও আবার তার মধ্যে লুকিয়ে থাকা বিশেষ কোনও রহস্য। দৃষ্টিভ্রম তৈরি করে, এমন সমস্ত ছবি মাঝে মাঝেই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল সে-সব ছবি দেখে কার্যত চোখে ধাঁধা লেগে যায় নেটিজেনদের, পাশাপাশি সেই ধাঁধা থেকে জন্ম নেয় বিশেষ প্রকার এক মানসিকতার পরীক্ষাও। মানে মগজে সংশয় তৈরি করা সেই ছবি দেখে মনের মধ্যে কী চলছে, সেটা দেখে মনের অবস্থার কথা বিচার করেন অনেকেই।

    আরও পড়ুন: ২৪ ঘণ্টার মধ্যে বড়লোক হয়ে গিয়েছেন বিনিয়োগকারীরা, কী এই জিলিকা ক্রিপ্টো?

    তেমনই একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেটি দেখে অনেকেরই চক্ষু চড়কগাছ। কারণ, এটি আসলে একটি গাছের গুড়ির ছবি আপাতভাবে মনে হলেও, এটির মধ্যে রয়েছে একটি ঘুমন্ত প্যাঁচা। অর্থাৎ ছবি দেখে মনে হচ্ছে যেন একটি প্যাঁচা ঘুমিয়ে আছে। আপনি কি প্রথমেই সেই প্যাঁচাটিকে দেখতে পেয়েছিলেন। যদি না পেয়ে থাকেন, তাহলে কী মনে হয়েছিল প্রথমে দেখে, একটি গাছের গুঁড়ি মাত্র!

    আরও পড়ুন: সিঙ্গল বেঞ্চের লাগাতার 'বিস্ফোরণ', সরে দাঁড়াল ডিভিশন বেঞ্চ! হাই কোর্টে বেনজির ঘটনা

    অনেকেরই সে কথা প্রাথমিক ভাবে মনে হয়েছিল। কিন্তু পরে একটু নজর দিয়ে দেখায় তাঁরা দেখতে পেয়েছেন, এটি আসলে একটি গাছের গুঁড়ি নয়, গাছে বসে থাকা একটি প্যাঁচাও আছে এই ছবিতে। কিন্তু ওই প্যাঁচার গায়ের রং আর গাছের গুঁড়ির রং একেবারে মিলেমিশে গিয়েছে। সে কারণে সেটিকে চিনতে পারা একান্ত কষ্টকর হয়ে দাঁড়াচ্ছে।

    অনেকে অবশ্য এটিকে প্রাথমিক ভাবে একটি বেড়ালও ভেবেছেন। বিশেষত কানদুটি দেখে তাঁদের মনে হয়েছে এটি একটি বেড়াল। কিন্ত পরে তাঁরা ভাল করে লক্ষ্য করে দেখতে পেয়েছেন, এটি আসলে একটি প্যাঁচা। ট্যুইটারে হাজার হাজার শেয়ার করা হয়েছে এই ছবিটি, সাধারণ মানুষ ছবিটিকে দেখে কার্যত অবাক হয়ে গিয়েছেন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Viral Image

    পরবর্তী খবর