Home /News /off-beat /
VIRAL VIDEO Dog Raising Tiger Cubs: দেখুন ভিডিও: ছেড়ে গিয়েছে মা, কুকুরের কাছে বড় হচ্ছে বাঘের তিন ছানা!

VIRAL VIDEO Dog Raising Tiger Cubs: দেখুন ভিডিও: ছেড়ে গিয়েছে মা, কুকুরের কাছে বড় হচ্ছে বাঘের তিন ছানা!

Viral Video: একজন জানিয়েছেন, কুকুরের কাছ থেকে মানুষের ‘মানবতা’ শেখা উচিত।

  • Share this:

    Viral: ভালোবাসার কোন সীমা বা সীমান্ত নেই, সে মানবিক প্রেম হোক বা সঙ্গীতের, সাহিত্যের হোক বা পশুদের। সোশ্যাল মিডিয়াতে স্ক্রোল করতে করতে নিশ্চয়ই এতক্ষণে অদ্ভুত এক ভিডিওতে এসে থমকে গিয়েছেন। নিশ্চয়ই দেখেছেন একটি কুকুরের তিনটি বাঘের বাচ্চার যত্ন নেওয়ার ভিডিও। ভাইরাল হওয়া এই ভিডিও ক্লিপটিতে দেখা গিয়েছে একটি ল্যাব্রাডর ধৈর্য ধরে বসে আছে আর তিনখানা বাঘের বাচ্চা তার চারপাশে খেলে বেড়াচ্ছে। ব্যাঘ্র শাবক এবং পালিত সারমেয় মায়ের মধ্যেকার এই ভালবাসাকে কী নামে ডাকবেন? বাঘের শাবকগুলিকে তাদের মা একটি চিড়িয়াখানায় ছেড়ে যায়, যার পরে এই ল্যাব্রাডর মা তাঁদের দায়িত্ব নেয়। চিনের এই ভিডিওটিতে আরও জানানো হয়েছে, বাঘের মা জন্মের পরপরই বাচ্চাদের দুধ খাওয়াতেও অস্বীকার করে।

    ট্যুইটারে আ পিস অফ নেচার নামে একটি পেজ শেয়ার করার পর থেকে, ভিডিওটি ১ লক্ষেরও বেশি মানুষ দেখেছেন এবং হাজারে হাজারে মানুষ কমেন্ট করেছেন। ভিডিও ক্লিপটি মূলত ২৭ এপ্রিল ইনস্টাগ্রামে শেয়ার করা হয়েছিল।

    না দেখে থাকলে দেখে নিন সেই মন ভালো করা ভিডিও:

    মাইক্রোব্লগিং সাইটের একজন ভিডিওটিকে “নির্মল আনন্দ” বলে অভিহিত করেছেন। অন্য একজন জানিয়েছেন, কুকুরের কাছ থেকে মানুষের ‘মানবতা’ শেখা উচিত। মা তার শাবককে ছেড়ে যাওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন একাংশ। কিন্তু কিছুজন আবার কেন শাবকগুলিকে মা ছেড়ে গিয়েছে তার কারণও ব্যাখ্যা করেছেন।

    “মা ওদের সুস্থ মনে করেনি... এবং মা জানে তারা বনের মধ্যে বাঁচবে না, আমি জানি না কীভাবে, কিন্তু মা এটা বোঝে,” লিখেছেন একজন।

    “মা অবশ্যই এমন একটি রোগে ভুগছেন যা থেকে তার শাবকরাও সংক্রামিত হতে পারে যদি তারা মায়ের কাছাকাছি থাকে বা যদি দুধ খায়। প্রাণীরা মানুষের চেয়ে বেশি সামাজিক এবং আবেগপ্রবণ,” লিখেছেন অন্য একজন।

    মা বাঘ তার শাবককে ছেড়ে গিয়েছে এটা নতুন কিছু নয়। ন্যাশনাল টাইগার কনজারভেশন অথরিটি (এনটিসিএ) তার স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) বুকলেটে বাঘ সংরক্ষণের অনেক কারণ তালিকাভুক্ত করেছে। সেখানেই রয়েছে কেন মায়েরা তাদের সন্তানদের পরিত্যাগ করে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Dog, Tiger, Video viral

    পরবর্তী খবর