Home /News /off-beat /

Good Health Tips: প্রয়োজন নেই দৌড়ঝাঁপের, বাড়িতেই অনায়াসে পেয়ে যান স্পায়ের আরাম! জেনে নিন কী ভাবে!

Good Health Tips: প্রয়োজন নেই দৌড়ঝাঁপের, বাড়িতেই অনায়াসে পেয়ে যান স্পায়ের আরাম! জেনে নিন কী ভাবে!

Life Style|Daily Life|Good Health Tips|Feet Rest: এদিকে ওদিকে দৌড়ঝাঁপের কোনও প্রয়োজনই নেই বাড়িতেই করুন এই সব ব্যায়াম জীবন আরও সুন্দর হয়ে উঠবে, বাড়িতেই কয়েকটি জিনিস কিনে অনায়াসে স্পায়ের আরাম উপভোগ করা যায়।

  • Share this:

#কলকাতা: অনেক মহিলাই হতাশ হয়েছেন এই ভেবে যে কোভিড ১৯-এর গোলকধাঁধায় তাঁদের স্পা আর পার্লারে যাওয়া ঘুচে গিয়েছে। আর কে না জানে সারা সপ্তাহের বা সারা মাসের ক্লান্তি ঘোচাতে স্পা ট্রিটমেন্টের কোনও জুড়ি নেই। কিন্তু নিয়ম পাল্টে যদি স্পা-কে বাড়িতেই নিয়ে আসা যায় তাহলে? নিজের এবং পরিবারের বাকিদের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবে স্পায়ে যেতে অস্বস্তি হতেই পারে। কুছ পরোয়া নেই। বাড়িতেই কয়েকটি জিনিস কিনে অনায়াসে স্পায়ের আরাম উপভোগ করা যায়। দেখে নেওয়া যাক সেই উপাদানগুলো কী কী।

আরও পড়ুন:  Handwash for winter: এই বিশেষ গুণগুলি থাকলে তবেই সেই হ্যান্ডওয়াশ কিনুন শীতকালে

শিট মাস্ক: এগুলি ব্যবহার করা সহজ। কোনও রকম ঝামেলা ছাড়াই কাজ দেয় অত্যন্ত দ্রুত এবং অবশ্যই দামে সস্তা। এগুলো অনলাইন পাওয়া যায়। এক্সফোলিয়েশনের পরে ত্বকে আর্দ্রতা এবং পুষ্টি ফিরিয়ে আনার জন্য শিট মাস্কের ব্যবহার একটি দুর্দান্ত উপায়।

ঠোঁট বা লিপ মাস্ক: ত্বকের জন্য একটি শিট মাস্ক যেমন প্রয়োজনীয় কারণ এটি ত্বকে পুষ্টি যোগায়, ঠিক তেমনই ঠোঁটের যত্নের জন্য দরকার ঠোঁট বা লিপ মাস্ক। এই লিপ মাস্ক ঠোঁট আরও অনেক বেশি নরম ও আকর্ষণীয় করে তোলে।

আরও পড়ুন:  Sandalwood Face Pack : উপকরণের রকমফেরে চন্দনের ফেসপ্যাক, শীতেও ভাল থাকবে সব ধরনের ত্বক

হেয়ার মাস্ক: চুলের যত্ন ছাড়া রূপচর্চার পুরো বিষয়টাই অসম্পূর্ণ। তাই শুষ্ক এবং রুক্ষ চুলের জন্য একটি ভালো হেয়ার মাস্ক অবশ্যই রূপচর্চার রুটিনে রাখতেই হবে।চুলে অতিরিক্ত পুষ্টির জন্য, মাস্ক ব্যবহার করার পরে চুল স্টিম দেওয়া যায়।

এপসম সল্ট: এটি শরীরের পেশিগুলিকে শিথিল করে রিল্যাক্স করার অনুভূতি দেয়, তাই শিট মাস্ক ও লিপ মাস্ক লাগিয়েই, আরও কিছুটা বেশি আরামদায়ক অনুভূতির জন্য এপসম নুন দিয়ে এক বালতি গরম জলে পা ডুবিয়ে রাখা যায়।

আরও পড়ুন: Handwash for winter: এই বিশেষ গুণগুলি থাকলে তবেই সেই হ্যান্ডওয়াশ কিনুন শীতকালে

ভেষজ চা: চুল এবং ত্বকের যত্ন নেওয়ার সময় আরাম করার আরও একটি উপায় হল ভেষজ চা পান করা। এক কাপ হিবিস্কাস চা নিয়ে অল্প চুমুক দিয়ে স্পায়ের আনন্দ উপভোগ করলে ক্ষতি নেই।

বাথ বম্বস: স্পায়ের মাধ্যমে রিল্যাক্স করার পর আরও ঝরঝরে অনুভূতির জন্য সুন্দর স্নান দরকার। এর জন্য প্রয়োজন হবে বাথ বম্বস। বাথ বম্বস জলে দ্রুত দ্রবীভূত হয়ে যায়, তাই স্নানে সুবিধা হয় এবং এটি ত্বকের জন্যও বেশ ভালো।

Published by:Arjun Neogi
First published:

Tags: Life Style

পরবর্তী খবর