রাশিচক্র ১১ ফেব্রুয়ারি: দেখে নিন কেমন যাবে আজকের দিন

রাশিচক্র ১১ ফেব্রুয়ারি: দেখে নিন কেমন যাবে আজকের দিন
দেখে নিন আজকের দিনে কোন রাশি কী নির্দিষ্ট করে রেখেছে তার জাতক-জাতিকার জন্য

দেখে নিন আজকের দিনে কোন রাশি কী নির্দিষ্ট করে রেখেছে তার জাতক-জাতিকার জন্য

  • Share this:

ভারতীয় মতে রাশিফল গণনা করা হয় চন্দ্রের অবস্থানের উপরে ভিত্তি করে। কিন্তু ইংরেজি মতে এক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয় সূর্যকে। তাই ইংরেজিতে রাশিকে বলা হয় সান সাইন (Sun Sign)। এক্ষেত্রে জন্মদিন অনুসারে বোঝা যায় একজন ব্যক্তি কোন রাশির জাতক বা জাতিকা।

জন্মদিন মিলিয়ে দেখে নিন আজকের দিনে কোন রাশি কী নির্দিষ্ট করে রেখেছে তার জাতক-জাতিকার জন্য!

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯। আজ পারিবারিক জীবন এবং কর্মক্ষেত্র খুবই ব্যস্ততার মধ্যে দিয়ে কাটবে। লোকে সহানুভূতি দেখালেও কাজে দেরি হলে কথা শোনাতে ছাড়বে না।


বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০। যে পরিস্থিতি আপনার আয়ত্তে নেই, আজ তার জন্যও সবাই আপনাকে দোষ দেবে। কর্মক্ষেত্রে সমস্যা হবে। কিন্তু আত্মবিশ্বাস হারাবেন না, সন্ধ্যের দিকে পরিস্থিতি ঠিক হয়ে যাবে।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০। আজকের দিনটি কাটবে অন্যের সমস্যা বিশ্লেষণ করে আর তার সমাধানের উপায় ঠিক করে- দিন শেষে অনেকের ভালোবাসা অপেক্ষা করে আছে আপনার জন্য।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২। পরস্পরের কাছ থেকে প্রত্যাশা কী, জীবনের পদক্ষেপ কেমন হবে, এই সব নিয়ে আজ সঙ্গী/সঙ্গিনীর সঙ্গে স্পষ্টাস্পষ্টি আলোচনার সুযোগ রয়েছে। মন খুলে কথা বলতে ভুলবেন না।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগস্ট ২২। বিনিয়োগের ক্ষেত্রে বড়সড় আর্থিক প্রাপ্তিযোগ আছে। তবে পারিবারিক ক্ষেত্রে শান্তি থাকবে না। তাই নিজের আবেগ সংযত রাখুন, অন্যের কাছ থেকে কিছু আজ প্রত্যাশা করবেন না।

কন্যা (Virgo): অগস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২। মুখোশের আড়ালে লুকিয়ে থাকা অনেক মানুষের আসল রূপটি আজ আপনার চোখের সামনে ধরা দেবে। আপনার বাগ্মিতা কর্মক্ষেত্রে উন্নতির সহায়ক হবে।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। সরকারি কর্মচারীদের জন্য আজ ভালো দিন, কর্মক্ষেত্রে অর্থযোগের সম্ভাবনা আছে। বাকি সবাই সন্ধ্যেটা মনের মানুষের সঙ্গে মধুর হওয়ার প্রত্যাশা করতে পারেন।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। নেতিবাচক চিন্তা এবং সংসর্গ- এই দুই আজ এড়িয়ে চলতে হবে। মানুষকে একটু বিশ্বাস করতে শিখুন, অযথা অন্যের কাজে ছড়ি ঘোরালে কাজটাই ভণ্ডুল হয়ে যেতে পারে।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১। আজ সারা দিন আলস্য আপনার পিছু ছাড়বে না। তাই কর্মক্ষেত্রে সজাগ থাকুন, কাজে মন দিন। সন্ধ্যেটা যত খুশি নিজের মতো সময় কাটানোর সুযোগ পাবেন।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯। আর্থিক উন্নতির লক্ষ্যে কোনও পদক্ষেপ করা যায় কি না, সেই চিন্তা আজ আপনাকে ঘিরে থাকবে। এক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়ার আগে নিজের অতীত অভিজ্ঞতাগুলো ঝালিয়ে নিন, উত্তর মিলতে দেরি হবে না।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। কর্মক্ষেত্রে আপনার উন্নতির লক্ষ্য এবার বদলে নেওয়ার সময় এসেছে। সেই মতো নিজের কাজের ধরনেও বদল আনতে হবে। তবে ইতিবাচক মনোভাব ছাড়লে চলবে না।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। কর্মক্ষেত্রে কোনও অসম্পূর্ণ কাজ শেষ করায় প্রতিবন্ধকতা আসতে পারে। যে ভাবেই হোক ওটা শেষ করুন, এর উপরে আপনার উন্নতি নির্ভর করছে। আত্মসংযম হারাবেন না!

Published by:Ananya Chakraborty
First published:

লেটেস্ট খবর