Home /News /north-bengal /
‘পুষ্পা’য় যা হয় বাস্তবে তা হল না, বন দফতর উদ্ধার করল লক্ষ লক্ষ টাকার ‘এই’ মূল্যবান কাঠ

‘পুষ্পা’য় যা হয় বাস্তবে তা হল না, বন দফতর উদ্ধার করল লক্ষ লক্ষ টাকার ‘এই’ মূল্যবান কাঠ

wood Recovered by forest department in Alipurduar- Photo-Pushpa/ Videograb

wood Recovered by forest department in Alipurduar- Photo-Pushpa/ Videograb

সম্প্রতি একই ভাবে বাজেয়াপ্ত করা হয়েছে প্রায় ৫০ সিএফটি চোরাই সেগুন কাঠ বোঝাই একটি পিক-আপ ভ্যাপ।

  • Share this:

    #আলিপুরদুয়ার: কোনও  সিনেমার দৃশ্য নয়, রিল থেকে একেবারেই রিয়েল। রীতিমত ফিল্মি কায়দায় এবার অভিযান চালিয়ে নদী পথে চোরাইকাঠ পাচার রুখে দিল বন বিভাগের কর্মীরা। গোপন সূত্রের খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে চোরাই কাঠ পাচার রুখে দিল বন বিভাগের আধিকারিক-কর্মীরা।

    ঘটনাটি ঘটে কুমারগ্রাম ব্লকের রায়ডাক-২ নম্বর এলাকায়। কুমারগ্রাম ব্লকের রায়ডাক-২ নম্বর  নদীর কাটাবাড়িঘাটে  বুধবার মাঝরাতে  ওই অভিযান চালায় বন বিভাগের চেংমারি বিটের বনকর্মীরা। অভিযানে ৭টি চোরাই সেগুন কাঠের লগ ও ৪টি টিউব বাজেয়াপ্ত করা হয়। বন বিভাগ সূত্রে খবর, চোরাই কাঠ গুলি রায়ডাক-২ নদীপথে অন্য স্থানে পাচার করা হচ্ছিল।

    wood Recovered by forest department in Alipurduar wood Recovered by forest department in Alipurduar

    উল্লেখ্য, সম্প্রতি একই ভাবে বাজেয়াপ্ত করা হয়েছে প্রায় ৫০ সিএফটি চোরাই সেগুন কাঠ বোঝাই একটি পিক-আপ ভ্যাপ। বন বিভাগের বক্সা ব্যাঘ্র প্রকল্পের পূর্ব বিভাগের অন্তর্গত দক্ষিণ রায়ডাক রেঞ্জের বনকর্মীদের কাছে খবর ছিল, কুমারগ্রাম ব্লকের পশ্চিম চেংমারি এলাকা থেকে একটি গাড়িতে করে চোরাই কাঠ পাচার হবে। সেইমত বন বিভাগের তরফে শনিবার রাত ১০টা থেকে এলাকায় নজরদারি শুরু করা হয়। শেষে ভোর ৪টা নাগাদ মেলে সাফল্য। চোরাই সেগুন কাঠ বোঝাই ওই পিক-আপ ভ্যানটিকে আটক করতে সমর্থ হন বন বিভাগের কর্মীরা। যদিও গাড়ির চালক বন কর্মীদের দেখে পালিয়ে যেতে সক্ষম হয়।

    আরও পড়ুন- Covid 19 in IPL 2022: আইপিএলে ফের হানা করোনার, দিল্লি ক্যাপিটাল্সে পাওয়া গেল কোভিড পজিটিভ

    জানা যায়, ওই পিক-আপ ভ্যানে আনুমানিক ৫০ সিএফটি চোরাই সেগুন কাঠ ছিল। যার আনুমানিক বাজার মূল্য আড়াই থেকে তিন লক্ষ টাকা। বন বিভাগ  সূত্রে খবর , কুমারগ্রামের কাটাবাড়িঘাটে অভিযান চালিয়ে ৭টি চোরাই সেগুন কাঠের লগ ও ৪টি টিউব বাজেয়াপ্ত করা হয়েছে এদিন । চোরাই কাঠ পাচার রুখতে এই  অভিযান লাগাতার চলবে বলে জানা যায়।

    Dependra Nath Lahiri

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Alipurduar, Forest Department

    পরবর্তী খবর