উত্তরবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

ষড়যন্ত্র ও বিশ্বাসঘাতকতা করে ভারতীয় সৈন্যদের হত্যা চিনের, প্রতিবাদে জিন পিং এর আদ্যশ্রাদ্ধ

ষড়যন্ত্র ও বিশ্বাসঘাতকতা করে ভারতীয় সৈন্যদের হত্যা চিনের, প্রতিবাদে জিন পিং এর আদ্যশ্রাদ্ধ

ভেঙে ফেলা হল চিনা মোবাইল , হিন্দু রীতি মেনে চিনা প্রেসিডেন্টের আদ্যশ্রাদ্ধ !

  • Share this:

#রায়গঞ্জ: ষড়যন্ত্র ও বিশ্বাসঘাতকতা করে ভারতীয় সেনাবাহিনীর জওয়ানদের হত্যা করেছে চীন, এরই প্রতিবাদে শুক্রবার চীনের প্রেসিডেন্ট জিন পিং এর আদ্যশ্রাদ্ধ করল উত্তর দিনাজপুর জেলা বিজেপি কমিটি। রায়গঞ্জ শহরে রীতিমতো পুরোহিত দিয়ে এক বিজেপি নেতা মস্তক মুণ্ডন করে জিন পিং এর শ্রাদ্ধশান্তি করে প্রতিবাদ করার পাশাপাশি চিনের উৎপাদিত দ্রব্য -মোবাইল ফোন  মাটিতে ফেলে ভাঙচুর ও চিনের জাতীয় পতাকা পুড়িয়ে বিক্ষোভে শামিল হয় কয়েকশো বিজেপি কর্মী।

চিনের প্রেসিডেন্ট জিন পিং এর শ্রাদ্ধশান্তি করার মাধ্যমে আন্দোলন করার ঘটনা নিয়ে তীব্র আলোড়ন ফেলে।  এই অভিনব বিক্ষোভ প্রদর্শন ও প্রতিবাদ আন্দোলন কর্মসূচিতে অংশ নেন উত্তর দিনাজপুর জেলা বিজেপি সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী,  জেলা সম্পাদক নিমাই কবিরাজ সহ জেলা বিজেপির শীর্ষ নেতৃত্ব। লাদাখ সীমান্তে ষড়যন্ত্র ও বিশ্বাসঘাতকতা করে ভারতীয় সেনাবাহিনীর জওয়ানদের হত্যা করেছিল চীনের সেনাবাহিনী।  এই ঘটনা নিয়ে বিশ্বজুড়ে চীনের বিরুদ্ধে প্রতিবাদের ঢেউ আছড়ে পড়ে। ভারতবর্ষের প্রতিটি মানুষ ক্ষোভে ফেটে পড়েন। বিজেপি চিনের এই হত্যালীলার তীব্র প্রতিবাদ জানিয়ে দেশজুড়ে আন্দোলনে নামে।

সারা দেশের সাথে সাথে উত্তর দিনাজপুর জেলাতেও বিজেপি ঘটনার পরদিন থেকেই আন্দোলনে নামে। চিনের প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টের কুশপুতুল ও চিনের জাতীয় পতাকা দাহ করে বিক্ষোভ প্রদর্শন করে বিজেপি ও তার শাখা সংগঠন। শুক্রবার রায়গঞ্জ শহরের ঘড়িমোড়ে বিজেপির উত্তর দিনাজপুর জেলা কমিটি চীনের এই হত্যালীলার  ঘটনার এক অভিনব প্রতিবাদ প্রদর্শন করে। বিজেপির পক্ষ থেকে এর আগেই চীনা প্রেসিডেন্ট জিন পিং এর কুশপুতুল দাহ করার পর আজ তার হিন্দুমতে শ্রাদ্ধশান্তি করে। বিজেপির করনদিঘী ব্লকের এক মন্ডল সভাপতি অজয় সিং রীতিমতো মস্তক মুন্ডন করে পুরোহিত দিয়ে যেভাবে মৃত মানুষের শ্রাদ্ধ করে সেভাবেই জিন পিং এর শ্রাদ্ধ করেন। এর পাশাপাশি বিজেপির জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ির নেতৃত্বে বিজেপি কর্মীরা চিনা পন্য বর্জনের দাবিতে সরব হয়ে কিছু মোবাইল ফোনসহ চিনা পণ্য রাস্তায় ফেলে ভাঙচুর করে। উত্তর দিনাজপুর জেলা বিজেপি সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী বলেন,  দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ডাক দিয়েছেন আত্মনির্ভর দেশ গড়ার সেই লক্ষ্যে সাধারন মানুষের কাছে আমাদের আবেদন চীনের উৎপাদিত পণ্যসামগ্রী বর্জন করে দেশীয় পন্য ব্যাবহার করুন। তিনি বলেন চিন যেভাবে বিশ্বাসঘাতকতা করে আমাদের দেশের সেনা জওয়ানদের হত্যা করেছে তারই প্রতিবাদ জানাতে আমরা আজ চীনের প্রেসিডেন্ট জিন পিং এর শ্রাদ্ধ করার পাশাপাশি চিনা দ্রব্য বর্জন করার উদ্দেশ্যে বিক্ষোভ কর্মসূচি নিয়েছি।

Uttam Paul

Published by: Debalina Datta
First published: June 20, 2020, 12:30 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर