ছাদের কার্নিশে উঠে টুকলি সরবরাহ! অভিযোগে মালদায় গ্রেফতার তিন

ছাদের কার্নিশে উঠে টুকলি সরবরাহ! অভিযোগে মালদায় গ্রেফতার তিন

এদিনই টুকলি সরবরাহের অভিযোগে রতুয়ার দুটি স্কুল থেকে তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

  • Share this:

 #মালদহঃ মাধ্যমিকের প্রথম দিনে টুকলি সরবরাহের ছবি ধরা পড়ল মালদহে। রতুয়া থানার ভালুকা রায়মোহন মোহিনীমোহন বিদ্যাপীঠে  টুকলি সরবরাহের  ছবি ধরা পড়ে। এদিনই টুকলি সরবরাহের অভিযোগে রতুয়ার দুটি স্কুল থেকে তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

মঙ্গলবার ছিল মাধ্যমিকের প্রথম দিন। এদিন বাংলা পরীক্ষা ছিল। এরই মধ্যে রতুয়ার স্কুলে ছাদের কার্নিশে উঠে দোতালা স্কুল বাড়ির জানলা থেকে ঘরের ভিতরে থাকা পরীক্ষার্থীদের টুকলি দেওয়ার চেষ্টা হয়। পুলিশের সামনেই এলাকা দাপিয়ে বেড়ায় বহিরাগতরা। স্থানীয়দের একাংশের দাবি, মাধ্যমিক পরীক্ষা চলাকালীন ইন্টারনেট পরিষেবা চালু থাকার সুযোগে কোনও পরীক্ষাকেন্দ্রের ভেতর থেকে মোবাইল হোয়াটসঅ্যাপে প্রশ্নপত্রের ছবি বাইরে এসে থাকতে পারে। কারন, বেলা বাড়তেই টুকলি তৈরি এবং স্কুলের ভেতরে তা পৌছানোর তোড়জোড় শুরু হয়।

 রাজ্যের বিভিন্ন জেলায় মাধ্যমিক পরীক্ষায় টুকলি সরবরাহের চেনা ছবি রুখতে সচেষ্ট মধ্যশিক্ষা পর্ষদ। সক্রিয় থাকতে বলা হয়েছে বিভিন্ন জেলার পুলিশ ও প্রশাসনকেও। এরপরেও টুকলি সরবরাহকারিদের রুখতে বেগ পেতে হচ্ছে পুলিশকে। রতুয়ার একাধিক স্কুলে এর আগেও পরীক্ষায় টুকলি সরবরাহের অভিযোগ উঠেছিল। এজন্য রতুয়ার একাধিক পরীক্ষা কেন্দ্রকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেই অনুযায়ী স্পর্শকাতর পরীক্ষাকেন্দ্র গুলিতে বাড়তি পুলিশও দেওয়ার ব্যবস্থা হয়েছে। কিন্তু, এরপরেও সক্রিয় টুকলি সরবরাহকারীরা। এদিন যেভাবে স্কুলে টুকলি সরবরাহের চেষ্টা হয়েছে তা রীতিমতো ঝুকিপূর্নও।  এদিকে এদিনই রতুয়া থানার পুলিশ টুকলি সরবরাহের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করে। পুলিশ জানিয়েছে, এদেরমধ্যে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে রতুয়া হাইস্কুল চত্বর থেকে। অন্যদিকে রতুয়ারই ভালুকা রায়মোহন মোহিনমোহন বিদ্যাপীঠ সংলগ্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয় আরও একজনকে। বুধবার ধৃতদের তোলা হবে চাঁচল মহকুমা আদালতে।

SEBAK DEB SARMA 

First published: February 18, 2020, 10:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर