Home /News /north-bengal /
ফের ধূপগুড়িতে স্কুলে বিষধর সাপ উদ্ধার !

ফের ধূপগুড়িতে স্কুলে বিষধর সাপ উদ্ধার !

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

ফের ধূপগুড়িতে স্কুলে বিষধর সাপ উদ্ধার। ধূপগুড়ির মৌজা প্রাথমিক বিদ্যালয়ের ক্লাসরুমে শাঁখামুটি সাপটিকে দেখতে পায় পড়ুয়ারা।

  • Share this:

    #ধূপগুড়ি: ফের ধূপগুড়িতে স্কুলে বিষধর সাপ উদ্ধার। ধূপগুড়ির মৌজা প্রাথমিক বিদ্যালয়ের ক্লাসরুমে শাঁখামুটি সাপটিকে দেখতে পায় পড়ুয়ারা। পরিবেশপ্রেমী ও সর্প বিশারদরা এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যায়। দিন চারেক আগেই ধূপগুড়ির অন্য একটি স্কুলে গোখরো উদ্ধার হয়।

    আরও পড়ুন: মেদিনীপুরে মোদির সভায় দুর্ঘটনায় আহতের সংখ্যা বেড়ে ৫০, আশঙ্কাজনক ৩

    সোমবার সকালে ধূপগুড়ি মৌজা প্রাথমিক বিদ্যালয়ে হাজির ছিল পড়ুয়া ও শিক্ষক-শিক্ষিকারা। হঠাৎ ক্লাসরুম চত্বরে দেখা যায় এই শাঁখামুটি বা শঙ্খিনী সাপটিকে।

    হলদে গা। গায়ে কালো ডোরাকাটা। সাপটিকে দেখে আতঙ্কিত হয়ে পড়েন পড়ুয়া ও শিক্ষক-শিক্ষিকারা। বন্ধ হয়ে যায় পড়াশোনা। আতঙ্কে সাপটির গায়ে পাথর ছোড়ে কয়েকজন। এর জেরে সামান্য জখম হয় সাপটি। পরে পরিবেশপ্রেমী সংগঠন ও সর্প বিশারদদের খবর দেওয়া হয়। তাঁরাই প্রায় চার ফুট লম্বা সাপটিকে উদ্ধার করে নিয়ে যান। এরপর ফের পড়াশোনা শুরু হয়।

    আরও পড়ুন: রাস্তার কুকুরকে ঘরে এনে ধর্ষণ, গ্রেফতার লেকটাউনের বাসিন্দা

    শুক্রবারও ধূপগুড়ির বোরাগাড়ি এপি প্রাথমিক বিদ্যালয় চত্বর থেকে একটি গোখরো উদ্ধার হয়। তার দিনচারেকের মধ্যেই ফের এই ঘটনা। শনিবারই ধূপগুড়ির বিভিন্ন ওয়ার্ড থেকে ষোলটি সাপ উদ্ধার হয়। সাপের উপদ্রব বাড়ায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। সর্প বিশারদদের মত, বর্ষায় সাপেরা ডিম পাড়ে। গর্ত জলে ভরে যাওয়ায় মানুেষর ঘরে বা স্কুলে সাপ আশ্রয় নেয়। সাপ দেখে আতঙ্কিত না হয়ে বনদফতর বা পরিবেশ্রী সংগঠনে খবর দেওয়ার পরামর্শ দিচ্ছেন সর্প বিশারদরা।

    আরও পড়ুন: মোদির সভায় মঞ্চের ছাদ ভেঙে দুর্ঘটনা, আহতদের সাহায্যের আশ্বাস দিয়ে ট্যুইট মমতার

    First published:

    Tags: Dhupguri, Snake Recovered

    পরবর্তী খবর