Home /News /north-bengal /
Siliguri-Darjeeling Taxi Strike: আগামীকাল দার্জিলিং যাচ্ছেন? আটকে যাবেন মাঝরাস্তায়, পাহাড় থেকে নামতেও একই সমস্যা

Siliguri-Darjeeling Taxi Strike: আগামীকাল দার্জিলিং যাচ্ছেন? আটকে যাবেন মাঝরাস্তায়, পাহাড় থেকে নামতেও একই সমস্যা

পাহাড়ে বেড়াতে আসা পর্যটকদের বিপাকে পড়ার সম্ভাবনা, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি হলেও ভাড়া অপরিবর্তিত বলে দাবী!

  • Share this:

#শিলিগুড়ি: পেট্রোল, ডিজেলের দাম উর্ধ্বমুখী। তুলনায় বাড়ছে না ভাড়া। বহুবার প্রশাসনিক কর্তাদের জানিয়েও মেলেনি সুরাহা। অবিলম্বে ভাড়া বাড়াতে হবে। মূলত এই দাবীতেই সোমবার বেসরকারী ছোটো গাড়ি বন্ধের ডাক দিল চালকদের সংগঠন। সোমবার শিলিগুড়ি ও দার্জিলিংয়ের মধ্যে কোনো গাড়ি চলবে না। ভরা পর্যটন মরসুমে বিপাকে পড়ার সম্ভাবনা পাহাড়ে বেড়াতে আসা পর্যটকদের।

২০১২ সাল থেকে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি হচ্ছে। অথচ সেই অনুপাতে বাড়েনি গাড়ি ভাড়া। শিলিগুড়ি থেকে দার্জিলিংয়ের মধ্যে গাড়ি ভাড়া মাথাপিছু ১৫০ টাকা বেধে দিয়েছে প্রশাসন। গাড়ির জ্বালানির খরচ তুলতে হিমসিম খেতে হচ্ছে চালক ও মালিকদের। অবিলম্বে ভাড়া বাড়ানোর দাবী জানিয়েছে তাঁরা। নয়তো গাড়ি রাস্তায় নামানো সম্ভব নয় বলে চালকেরা জানিয়েছেন।

আরও পড়ুন- অটো-পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ, গুরুতর জখম ৮ যাত্রী

সোমবার একদিনের ধর্মঘট দিয়ে আন্দোলন শুরু করছেন তাঁরা। বর্তমানে ২০০ টাকা করে ভাড়া নিলেও জ্বালানির খরচ উঠছে না। তাই বিকল্প কোনো পথ খোলা নেই তাদের কাছে বলে দাবী। আর তাই গাড়ি বন্ধের পথে হাঁটছেন তাঁরা।

কোভিড এবং লকডাউনের জেরে একেই মুখ থুবড়ে পড়েছেন গাড়ির চালক ও মালিকেরা। কিস্তির টাকাও গুনতে হয়েছে। এই অবস্থায় পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির সঙ্গে সঙ্গত রেখেই ভাড়া বাড়ানোর দাবী জানিয়েছে তাঁরা। প্রশাসনিক হস্তক্ষেপে দ্রুত নতুন ভাড়ার তালিকা প্রকাশ করার আর্জি জানিয়েছেন সংগঠনের সদস্যরা। পাহাড় ও সমতলের মধ্যে কয়েকশো গাড়ি চলাচল করে। সকলেই ভাড়া বৃদ্ধির দাবীতে অনড়।

আরও পড়ুন- পাহাড়ে নয়া দল 'হামরো পার্টি'র আত্মপ্রকাশ! পৃথক গোর্খাল্যান্ড আদায়ই লক্ষ্য: অজয়

এই মূহূর্তে পাহাড়ে বেড়াতে এসেছেন হাজার হাজার পর্যটক। বেসরকারী ছোটো গাড়ি চলাচল না করলে বিপাকে পড়তে হবে তাদেরকেও। আচমকা গাড়ি বন্ধের ডাকে সমস্যা বাড়বে। চালকেরা স্পষ্ট জানিয়েছেন, সরকারী বাসের সংখ্যা বাড়ানো হয়েছে। আগে যেখানে ৫টি বাস চলতো। এখন তা বেড়ে ১৫-র কাছাকাছি। এতেও সমস্যা বাড়ছে। ভাড়া না বাড়ালে গাড়ি চালানো সম্ভব নয়। অতিরিক্ত ভাড়া নিলেও পুলিশ কেস করছে। তাই প্রশাসনকেই ভাড়ার নয়া তালিকা ঠিক করতে হবে বলে দাবী সংগঠনের।

Published by:Suman Majumder
First published:

Tags: Darjeeling, Siliguri, Siliguri News, Strike, Taxi

পরবর্তী খবর