উৎসবের আবহে মনোনয়ন জমা দিলেন প্রার্থীরা,দেখে নিন, জেনে নিন

উৎসবের আবহে মনোনয়ন জমা দিলেন প্রার্থীরা,দেখে নিন, জেনে নিন

News 18 Bangla

এদিন মনোনয়ন দেননি মাটিগাড়া-নকশালবাড়ির প্রার্থী ক্যাপ্টেন নলিনী রঞ্জন রায়। সূত্রের খবর, শেষ বেলায় প্রার্থী বদল হতে পারে।

  • Share this:

#শিলিগুড়ি: আজ শিলিগুড়িতে মনোনয়ন জমা দিলেন ডান, বা সব পক্ষই। উৎসবের আবহে হল মনোনয়ন পর্ব। কর্মী, সমর্থকদের উচ্ছ্বাস, উৎসাহের কমতি ছিল না। রীতিমতো ঢাক, তাসা, ব্যাণ্ডপার্টি, মাদল কোনো কিছুরই কম ছিল না। মনোনয়ন জমা দেওয়ার পথেও একপ্রস্থ প্রচার সেরে নেন প্রার্থীরাও। শুরুটা করেন শিলিগুড়ির সংযুক্ত মোর্চার প্রার্থী সিপিএমের অশোক ভট্টাচার্য। সস্ত্রীক প্রার্থী দলীয় কার্যালয় থেকে মিছিল করে আসেন মহকুমা শাসকের দফতরে। ছিল দলীয় কর্মী, সমর্থকদের প্রবল উন্মাদনা। নাচানাচি করলেন প্রার্থীকে নিয়ে তৈরী প্যারোডির তালে। মহিলাদের উচ্ছ্বাসও ছিল চোখে পড়ার মতো। "এবারে রাজ্যে পরিবর্তন আসছে। বিকল্প একমাত্র বাম, কংগ্রেস, আই এস এফের জোট সংযুক্ত মোর্চা। রাজ্যের উন্নয়ন, কর্মসংস্থানের জন্যে জোট সরকার চাই। জয় আসবে। এবারে লড়াই তৃণমূল এবং বিজেপির বিরুদ্ধে।" মনোনয়ন জমা দিতে এসে একথা বলেন শিলিগুড়ির সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্য।

জোট হলেও আলাদা আলাদা মিছিল করে মনোনয়ন জমা দিতে আসে বাম এবং কংগ্রেস প্রার্থীরা। তারপরই আসেন সমতলের দুই কংগ্রেস প্রার্থী। মাটিগাড়া-নকশালবাড়ির শঙ্কর মালাকার এবং ফাঁসিদেওয়ার সুনীল তিরকে। উন্মাদনা কম ছিল না কংগ্রেস কর্মীদের মধ্যেও। জয়ের হ্যাট্রিকের বিষয়ে আশাবাদী দুই প্রার্থীই।বর্নাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে মনোনয়ন জমা দিলেন বিজেপির সমতলের তিন আসনের প্রার্থী। মিছিলে উড়ল গেরুয়া আবীরও। দু'দিন আগেই রঙ খেলায় মেতে উঠলো গেরুয়া শিবির। প্রার্থীদের তুললেন কাঁধেও। মিছিলে যোগ দেন মতুয়াদের একটা অংশও। নিজস্ব বাদ্যযন্ত্র নিয়ে হাজির হন তারা। মনোনয়ন জমা দেন শিলিগুড়ির প্রার্থী শঙ্কর ঘোষ, মাটিগাড়া-নকশালবাড়িতে আনন্দময় বর্মন এবং ফাঁসিদেওয়ার দুর্গা মূর্মূ। "সমতলের তিন আসনেই জয়ী হবে বিজেপির তিন প্রার্থী। সাধারন মানুষের আশীর্বাদ সঙ্গে আছে। বাংলায় প্রকৃত উন্নয়ন হবে বিজেপি এলে।" বললেন সাংসদ রাজু বিস্তা।

আজ মনোনয়ন জমা দেন তৃণমূলের দুই প্রার্থী। শিলিগুড়ির ওমপ্রকাশ মিশ্র এবং ফাঁসিদেওয়ায় ছোটন কিস্কু। তৃণমূল কর্মীরাও "খেলা হবে" লেখা টি শার্ট পড়ে হাজির। সঙ্গে ছিল মাদলও। মাদল বাজালেন প্রার্থী নিজেও। সঙ্গে স্লোগান "খেলা হবে, খেলা হবে!" "গত লোকসভা নির্বাচনে সিপিএম ভোট সাপ্লাই করেছিল গেরুয়া শিবিরকে। এবারে প্রার্থী সাপ্লাই দিয়েছে। লড়াই প্রতিপক্ষ সকলের সঙ্গেই। গোটা রাজ্যের মতো শিলিগুড়িতেও জয়ী হবে তৃণমূল প্রার্থী। ঝড় উঠেছে।" মনোনয়ন দিয়ে বললেন শিলিগুড়ির তৃণমূল প্রার্থী ওমপ্রকাশ মিশ্র। এদিন মনোনয়ন দেননি মাটিগাড়া-নকশালবাড়ির প্রার্থী ক্যাপ্টেন নলিনী রঞ্জন রায়। সূত্রের খবর, শেষ বেলায় প্রার্থী বদল হতে পারে। অন্যদিকে ফাঁসিদেওয়ায় নির্দল হিসেবে মনোনয়ন জমা দিলেন বিক্ষুব্ধ বিজেপি প্রার্থী দিলা শৈব্য। Input- Partha Sarkar

Published by:Debalina Datta
First published:

লেটেস্ট খবর