Home /News /north-bengal /

Bimal Gurung|| গুরুংয়ের নাম করে পার্টি ফান্ডে জন্যে টাকা তোলার অভিযোগ, কালিম্পং থেকে গ্রেফতার ২

Bimal Gurung|| গুরুংয়ের নাম করে পার্টি ফান্ডে জন্যে টাকা তোলার অভিযোগ, কালিম্পং থেকে গ্রেফতার ২

কালিম্পং থেকে গ্রেফতার ২।

কালিম্পং থেকে গ্রেফতার ২।

Fraud in North Bengal: গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিমল গুরুংয়ের নাম করে টাকা তোলার অভিযোগে গ্রেফতার করা হল ২ জনকে। ধৃতদের নাম দীপেশ ত্রিকক্ষী এবং তারা পারিয়ার।

  • Share this:

#শিলিগুড়ি: গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিমল গুরুংয়ের নাম করে টাকা তোলার অভিযোগে গ্রেফতার করা হল ২ জনকে। ধৃতদের নাম দীপেশ ত্রিকক্ষী এবং তারা পারিয়ার। দলীয় ফান্ডের জন্যে দু-দফায় ফোন করে মোটা অঙ্ক দাবী করে দুই যুবক। দু'জনেরই বাড়ি কালিম্পংয়ে। শিলিগুড়ির শালবাড়ি এলাকার একটি বেসরকারী ইংরেজি মাধ্যম শিক্ষা প্রতিষ্ঠানের প্রিন্সিপালকে ফোন করে ২ দফায় বড় অঙ্কের অর্থ দাবী করে তারা। প্রথম দফায় গত ৮ জুলাই ফোন করে দাবী করা হয় এক লাখ টাকার, সেইমতো গত ৯ জুলাই এক লাখ টাকা ডোনেশনও দেয় ওই শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। ফের ১০ জুলাই ধৃত দীপেশ নিজেকে গুরুংয়ের আপ্ত সহায়ক দাবী করে ২ লক্ষ টাকা দাবী করে ফোন করে। তখনই শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষের সন্দেহ হওয়াতেই সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন। তদন্তে নেমে প্রতারণা চক্রের হদিস পায় তদন্তকারী পুলিশ কর্তারা। ফোন কল ট্র‍্যাক করে কালিম্পং যায় তদন্তকারীরা। সেখান থেকেই গ্রেফতার করা হয় দুই যুবককে।

পুলিশ জানিয়েছে, যে অ্যাকাউন্ট থেকে টাকা তোলা হয়েছে সেই ব্যাঙ্ক একাউন্টের নথি ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। ধৃতেরা জেরায় স্বীকার করেছে, আজ তাদের শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়। আদালত ৫ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে। নিজেদের হেফাজতে নিয়ে ফের জেরা চালাবে পুলিশ। অন্য কেউ জড়িত রয়েছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।

তবে ধৃতেদের সঙ্গে গুরুংপন্থী মোর্চার কোনও সম্পর্ক নেই বলে সাফ জানিয়েছেন দলের সাধারন সম্পাদক রোশন গিরি। এর আগেও আর এক নেতা বিনয় তামাংয়ের নাম করেও শিলিগুড়ির ব্যবসায়ীদের কাছ থেকে টাকা তোলা হয়েছে। ধৃতদের সঙ্গে তার কোনও যোগ রয়েছে কিনা জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ।

শিলিগুড়ি পুলিশের এসিপি (গোয়েন্দা বিভাগ) রাজেন ছেত্রী জানান, "নির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতেই দু'জনকে গ্রেফতার করা হয়েছে। ফের তাদের জেরা করা হবে।" প্রসঙ্গত পাহাড়ের নেতাদের নাম করে কখনও ব্যবসায়ীদের কাছ থেকে কখনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে টাকা দাবী করার অভিযোগ উঠছে। পুলিশও সক্রিয়।

Partha Sarkar

Published by:Shubhagata Dey
First published:

Tags: Bimal gurung, Fraud Racket

পরবর্তী খবর