corona virus btn
corona virus btn
Loading

অবন ঠাকুর সরোণীর বাসিন্দারা সংবর্ধনা জানাল 'করোনা বীর' সাফাই কর্মীদের

অবন ঠাকুর সরোণীর বাসিন্দারা সংবর্ধনা জানাল 'করোনা বীর' সাফাই কর্মীদের

মাস্ক পড়েই আসতে হবে, মানতে হবে স্বাস্থ্য বিধি, নয়া নির্দেশিকা অবন ঠাকুর সরোণীতে

  • Share this:

#শিলিগুড়ি: ওরাও প্রথম সারির করোনা যোদ্ধা। লকডাউনের শুরু থেকেই পথে নেমে লড়ছে ওরা। শহরকে পরিস্কার, পরিচ্ছন্ন রাখার মূল দায়িত্ব যে ওদের কাঁধে। জীবনের ঝুঁকি নিয়ে পথে ওরা। শহরের ১ থেকে ৪৭ প্রতিটি ওয়ার্ডে প্রতিদিন সকাল হলেই নেমে পড়ছে কাদল, বেলচা হাতে নিয়ে। রাস্তাঘাট থেকে নর্দমা সাফাইয়ের কাজ চালিয়ে যাচ্ছে ওরা। প্রতিনিয়ত সকাল থেকে এক দফায়, আবার বিকেলেও আরেক দফায় শহরকে সাফাইয়ের কাজে ব্যস্ত থাকে। কেউ রাস্তাঘাট স্যানিটাইজেশন করছে। কেউ আবার বাড়ি বাড়ি গিয়ে স্যানিটাইজেশনে ব্যস্ত। জীবাণুনাষক স্প্রেয়িং মেশিন পিঠে চাপিয়ে নেমে পড়ছে এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ডে। মারণ করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রথম সারি থেকে লড়াই চালিয়ে যাচ্ছে। প্রকৃত অর্থে ওরাই আজ করোনা বীর।

আজ তাদেরকে সংবর্ধনা জানালো শিলিগুড়ির অবন ঠাকুর সরোনীর বাসিন্দারা। ওদের কেউ লিগাল এইডের কর্তা, কেউ আবার পরিবেশপ্রেমী। কেউ আবার টেবিল টেনিস প্রশিক্ষক, আবার রয়েছে অধ্যক্ষ থেকে মেধাবী ছাত্র। আজ সকলেই জোটবদ্ধভাবে সংবর্ধনা জানায় পুরসভার সাফাই কর্মীদের। সামাজিক দূরত্ব মেনেই চলে সংবর্ধনার পালা। দুটো লাইনে সারিবদ্ধভাবে দাঁড় করানো হয়। প্রথমে সাফাই কর্মীদের পুষ্প বৃষ্টির মধ্য দিয়ে বরণ করে নেওয়া হয়। তারপর একে একে সকল সাফাই কর্মীকে খাদা পড়ানো হয়। ওদের কাজে বাড়তি অনুপ্রেরণা জোগাতেই এই উদ্যোগ বলে জানান দার্জিলিং জেলা লিগাল এইড ফোরামের সাধারন সম্পাদক অমিত সরকার।

পরিবেশপ্রেমী দীপজ্যোতি চক্রবর্তী জানান, প্রকৃত অর্থে ওরা এই কঠিন সময়ে যে পরিষেবা দিচ্ছে, তা প্রশংসনীয়। এমনকী পাড়ায় করোনা সচেতনতা প্রচারও চালিয়ে আয়াছে অবন ঠাকুর সরণীর বাসিন্দারা। প্রতিটি বাড়িতেই সাঁটানো হয়েছে পোস্টার। যেখানে লেখা থাকছে কি করবেন আর কি করবেন না? এলাকায় এলেই মাস্ক বা ফেস কভার পড়া বাধ্যতামূলক। তেমনি ব্যবহার করতে হবে হ্যাণ্ড স্যানিটাইজার। স্বাস্থ্য দপ্তরের নির্দেশিকা মেনে চলতে হবে। এমনই নির্দেশিকা ঝুলছে এলাকার প্রতিটি বাড়ির দেওয়ালে।

Partha Pratim Sarkar

Published by: Ananya Chakraborty
First published: May 23, 2020, 6:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर