corona virus btn
corona virus btn
Loading

প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পায়ের চটিকেই বরাবর পূজা করেন রায়গঞ্জের শ্যামল ব্রহ্ম

প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পায়ের চটিকেই বরাবর পূজা করেন রায়গঞ্জের শ্যামল ব্রহ্ম

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের স্যান্ডেলে পূজা করেন শ্যামলবাবু।

  • Share this:

#রায়গঞ্জ: রাম বনবাসে যখন গিয়েছিলেন  ভর‍ত রামের পাদুকা রেখে পূজা করতেন।এমনই ঘটনা ঘটিয়েছেন রায়গঞ্জ দেবীনগরের বাসিন্দা শ্যামল ব্রহ্ম। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের স্যান্ডেলে পূজা করেন শ্যামলবাবু।শ্যামলবাবুর সঙ্গে তার হৃদ্যতা এমনই গভীর ছিল।রায়গঞ্জ ব্লকের দূর্গাপুর পাবলিক স্কুলের চীফ পেট্রোন ছিলেন প্রণব মুখোপাধ্যায়।সেখানেই রাখা আছে প্রণববাবুর স্যান্ডল।

গতকাল বিকালে প্রয়াত হয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।উত্তর দিনাজপুর জেলা প্রিয় রঞ্জন দাসমুন্সির গড় হিসেবে পরিচিত।সেই গড়ে একমাত্র শ্যামল ব্রহ্ম ছিলেন প্রণব মুখোপাধ্যায়ের অনুগামী।দীর্ঘ রাজনৈতিক জীবনে প্রণববাবুর জীবনেও অনেক উথান পতন এলেও শ্যামলবাবু কোনদিনই প্রণব মুখোপাধ্যায়কো ছেড়ে যান নি। আজ তার স্মৃতিচারণ  করতে গিয়ে শ্যামলবাবু জানান ১৯৮৭ সালে প্রণববাবুর সঙ্গে তার পরিচয় হয়।ধীরে ধীরে সেই পরিচয় পরিবারের সঙ্গে মিশে যায়।

প্রণববাবু ছিলেন তার পিতৃতূল্য। কোন সমস্যা দেখা দিলেই একটা ফোনই যথেষ্ট ছিল।সমস্ত সমস্যা নিমেষেই সমাধান করে দিতেন।রায়গঞ্জ ব্লকের দূর্গাপুরে পাবলিক স্কুল তৈরীর পর তিনি সেই স্কুলের উদ্বোধন করেন প্রণববাবু।তিনি চীফ পেট্রোন থাকার অনুমতি দিয়ে স্বাক্ষর করেন।বীরভূমের কীর্ণাহারের বাড়িতে দূর্গাপূজায় শ্যামলবাবু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেন।দেশের ব্যস্ততার কারনে প্রণববাবুকে প্রতিনিয়ত না পাওয়ায় তার কাছে চটি নেবার আবেদন করেন।প্রণববাবু সেই আবেদনে সাড়া দিয়ে তাকে পরনের চটি দিয়ে দেন। সেই স্যান্ডেল স্কুলে রেখে পূজা দেন শ্যামলবাবু।

Uttam Paul

Published by: Elina Datta
First published: September 1, 2020, 11:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर