corona virus btn
corona virus btn
Loading

পরিযায়ীদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার চালু পুরনো মালদহ পুরসভার, মিলবে খাবার, চিকিৎসাও

পরিযায়ীদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার চালু পুরনো মালদহ পুরসভার, মিলবে খাবার, চিকিৎসাও

পুরনো মালদহ পৌরসভার ২০ টি ওয়ার্ডের যে সব বাসিন্দা ভিন রাজ্য থেকে এলাকায় ফিরবেন তাঁদেরকে আলাদা করে এই কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হবে।

  • Share this:

#মালদহ: ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের জন্য পৃথক কোয়ারেন্টাইন সেন্টার চালু করল মালদহ পুরসভা । গত কয়েকদিনে বিভিন্ন রাজ্য থেকে মালদহে ফিরেছেন কয়েক হাজার শ্রমিক। ভিন রাজ্য ফেরত এই পরিযায়ী শ্রমিকদের রাখার জন্য পুরনো মালদহের মাধাইপুর এলাকায় বেসরকারি বিএড কলেজ ভবনকে কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে চালু করল মালদহ পুরসভা।

পুরনো মালদহ পৌরসভার ২০ টি ওয়ার্ডের যে সব বাসিন্দা ভিন রাজ্য থেকে এলাকায় ফিরবেন তাঁদেরকে আলাদা করে এই কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হবে। মালদহ পুরসভার তরফ থেকেই দিনে তিনবার করে এই কোয়ারেন্টাইন সেন্টারের আবাসিকদের খাবার যোগানো হবে। সোমবার থেকে এই কোয়ারেন্টাইন সেন্টারে শ্রমিকদের রাখার কাজ শুরু করেছে পুরসভা।

সোমবার ১২ জন শ্রমিককে প্রথম দফায় এই কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়। এখন থেকে পুরনো মালদহ পৌরসভা এলাকায় কোথাও বাইরে থেকে পরিযায়ী শ্রমিকরা এলে স্থানীয় বাসিন্দারা যাতে পুরসভাকে জানায় সে জন্য বার্তা দিয়েছে পুরসভা কর্তৃপক্ষ। ভিন রাজ্য থেকে আসা কারোর খবর পেলে পুরসভার তরফ থেকেই উদ্যোগ নিয়ে তাঁদের মাধাইপুর এলাকায় কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুরনো মালদহ পুরসভার প্রশাসক কার্তিক ঘোষ বলেন, পরিযায়ী শ্রমিকদের মাধ্যমে যাতে কোনওভাবেই পুরসভা এলাকায় করোনা সংক্রমণ ছড়িয়ে না পরে এর জন্যই বিকল্প এই বন্দোবস্ত করা হয়েছে। এই কোয়ারেন্টাইন সেন্টারে আবাসিকরা চিকিৎসা পরিষেবাও পাবেন।এর পাশাপাশি কোয়ারেন্টাইন সেন্টারে যাতে পরিচ্ছন্ন পরিবেশে সকলে থাকতে পারেন তার জন্যও উদ্যোগ নেওয়া হচ্ছে।

Published by: Dolon Chattopadhyay
First published: June 2, 2020, 9:33 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर