করোনা যোদ্ধাদের হাতে পিপিই কিট তুলে দিল শিলিগুড়ির একটি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান

করোনা যোদ্ধাদের হাতে পিপিই কিট তুলে দিল শিলিগুড়ির একটি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান

সোমবার উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের সুপার ও অধ্যক্ষ্যের হাতে তুলে দিয়েছে ৫০টি পিপিই কিট

সোমবার উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের সুপার ও অধ্যক্ষ্যের হাতে তুলে দিয়েছে ৫০টি পিপিই কিট

  • Share this:

#শিলিগুড়ি: দেশজুড়ে জাল ছড়াচ্ছে করোনা। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুর সংখ্যাও বাড়ছে। রাজ্যেও ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আর তাই লকডাউন মোকাবিলায় দেশজুড়ে বাড়ছে লকডাউন। মহামারী করোনার বিরুদ্ধে যুদ্ধে জিততে এগিয়ে এল শিলিগুড়ি শিলিগুড়ি শহরের এক বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান। কোভিড ১৯-এর মোকাবিলায় প্রথম সারির বীরদের পাশে দাঁড়ালো ইণ্ডিয়ান ইন্সটিটিউট অফ লিগাল স্টাডিজ-এর কর্তৃপক্ষরা।

মারণ করোনার বিরুদ্ধে যারা সামনে থেকে লড়াই করছেন তাদের হাতে তুলে দেওয়া হল পিপিই কিট। মারণ করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছেন চিকিৎসক, নার্স-সহ স্বাস্থ্য কর্মীরা। এর আগে স্বাস্থ্য কর্মীদের হাতে করোনা প্রতিরোধক মাস্ক, হ্যাণ্ড স্যানিটাইজার, ক্যাপস-সহ অন্য স্বাস্থ্য সরঞ্জাম তুলে দিয়েছে বিভিন্ন সংগঠন। রাজ্য স্বাস্থ্য দপ্তরও কিটস তুলে দিচ্ছে। প্রথম দিকে কিটসের অপ্রতুলতা ছিল৷ তা নিয়ে বিভিন্ন হাসপাতাল, মেডিকেল কলেজগুলিতে চলছিল ক্ষোভ-বিক্ষোভ। ধীরে ধীরে এখন তা স্বাভাবিক হতে চলেছে।

এবারে এই বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান এগিয়ে এল স্বাস্থ্য কর্মী, পুলিশ এবং কর্তব্যরত সাংবাদিকদের জন্যে। করোনা মোকাবিলায় অত্যন্ত জরুরী পিপিই কিট। আজ, সোমবার উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের সুপার ও অধ্যক্ষ্যের হাতে তুলে দিয়েছে ৫০টি পিপিই কিট। চিকিৎসক, নার্স-সহ স্বাস্থ্য কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত। ইন্সটিটিউটের রেজিস্ট্রার সঞ্জয় ভট্টাচার্য জানান, এই মূহূর্তে শহরের সংবাদ কর্মীদের ভূমিকাও অনস্বীকার্য। শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবের সাধারন সম্পাদকের হাতে তুলে দেন ২৫টি পিপিই কিট। তিনি জানান, 'আগামী দিনে শিলিগুড়ির পুলিশ কর্মীদের হাতেও এই পিপিই কিট তুলে দেওয়া হবে। কঠিন সময়ে এরাই প্রকৃত করোনা বীর!' এহেন উদ্যোগকে অভিনন্দন জানিয়েছেন স্বাস্থ্য কর্তা থেকে সাংবাদিকেরা। পাশাপাশি লকডাউনের জেরে বন্ধ রয়েছে ইন্সটিটিউটের পড়াশোনা। ছাত্র-ছাত্রীদের সুবিধার্তে অনলাইন ক্লাস রুম চালু করা হয়েছে। এই অনলাইন মেকানিজমের মধ্য দিয়ে আপাতত ক্লাস শুরু করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই উপায়েই পড়াশোনা চলবে।

Partha Pratim Sarkar

Published by:Ananya Chakraborty
First published:

লেটেস্ট খবর