corona virus btn
corona virus btn
Loading

বসন্ত উৎসবেও NRC CAA প্রতিবাদের ছায়া

বসন্ত উৎসবেও NRC CAA প্রতিবাদের ছায়া
  • Share this:

# রায়গঞ্জ: বসন্ত উৎসবেও এম পি আর, এন আর সি এবং সি এ এ ছায়া।পীঠে "নো এন আর সি" এবং "কাগজ দেখাব না" লিখে নিয়ে এসেছে চার যুবক।মিলন উৎসবে সম্প্রতি বার্তা দিতেই তাদের এই উদ্যোগ বলে জানিয়েছেন।যুবকদের এই উদ্যোগকে সময়োপযোগী বলে অভিনন্দন জানিয়েছেন জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি কানাইয়ালাল আগরওয়াল।

কেন্দ্রীয় সরকার দেশের মানুষকে নাগরিকত্ব সার্টিফিকেট তুলে দিতে সিটিজেন অ্যামেন্ডমেন্ট আইন এনেছে।দেশে এই আইন কার্যকরি হলে দেশের একটা বড় অংশের মানুষকে নাগরিকত্ব হারাতে পারে। এই আশঙ্কা করে দেশে অস্থির পরিস্থিতি তৈরী হয়েছে।দেশের সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট হতে বসেছে।রাজ্যে  রাজ্যে শুরু হয়ে জাতিগত দাঙ্গা। এই দাঙ্গায় বহু মানুষকে প্রান হারাতে হয়েছে।রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী জানিয়ে দিয়েছেন,এরাজ্যে সি এ এ আইন কার্যকরী করবেন না।দেশের মানুষকে নাগরিকত্ব হারাতে হবে না কেন্দ্রীয় সরকারের এই আশ্বাষ দেবার পর এন আর সি পিছু ছাড়ছে না।

আজ বসন্ত উৎসব।মিলনের উৎসব দোল।এই উৎসবে মানুষ মানুষের মধ্যে ভেদাভেদ না থাকে সেই বার্তা দিতেই রায়গঞ্জ করোনেশন হাইস্কুলে বসন্ত উৎসবে " নো এন আর সি" "কাগজ দেখাব না"" আমরা লজ্জিত" বিষয়ক শ্লোগান পীঠে লিখে চার যুবক হাজির হয়েছেন।যারা প্রত্যেকেই ছাত্র।মুলত দেশে সম্প্রতির বার্তা দিতে তাদের এই উদ্যোগ।দেশ এখন কঠিন সময়ের মধ্যে যাচ্ছে।দেশের মানুষের মধ্যে ভেদাভেদের বাতাবরন সৃষ্টি হয়েছে।সমস্ত রকম ভেদাভেদ ভুলে মানুষের  মনে আস্থা ফেরাতেই সম্প্রতির উৎসবে তারা এই লেখাগুলি লিখেছেন।যা দেখে মানুষ কিছুটা হলে আশ্বস্ত হতে পারবেন মনে করেন অরুন এবং জয়শী মতো যুবকরা।উৎসবে হাজির হয়েছিলেন জেলা তৃনমূল কংগ্রেস সভাপতি কানাইয়ালাল আগরওয়াল।যুবকদের এই উদ্যোগ দেখে তিনি খুশী। জেলা সভাপতি জানিয়েছেন,এন আর সি র প্রতিবাদে সামিল হয়েছে রায়গঞ্জ শহরের কয়েকজন যুবক।তাদের এই উদ্যোগকে তিনি সন্মান জানান।তাদের এই আন্দোলন সাধারন মানুষের কাছে পৌছে যাবে বলে তিনি মনে করেন।

Uttam Paul

Published by: Elina Datta
First published: March 11, 2020, 12:04 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर