corona virus btn
corona virus btn
Loading

ভাড়া বৃদ্ধির দাবিতে বাস সিন্ডিকেটের ডাকা বাস ধর্মঘটে সামিল হল না উত্তর দিনাজপুর

ভাড়া বৃদ্ধির দাবিতে বাস সিন্ডিকেটের ডাকা বাস ধর্মঘটে সামিল হল না উত্তর দিনাজপুর

জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের ডাকা বাস ধর্মঘটে সামিল হল না উত্তর দিনাজপুর বাস মিনি বাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

  • Share this:

Uttam Paul

#উত্তর দিনাজপুর: ভাড়া বৃদ্ধির দাবিতে কলকাতার জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের ডাকা বাস ধর্মঘটে সামিল হল না উত্তর দিনাজপুর বাস মিনি বাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। সংগঠনের সম্পাদক প্লাবন প্রামানিক জানিয়েছেন, ভাড়া বৃদ্ধির দাবিতে বাস ধর্মঘটে উত্তর দিনাজপুর বাস মিনি বাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নৈতিক সমর্থন আছে। কিন্তু করোনা ভাইরাসের কারণে পার্শ্ববর্তী কিছু জেলা ধর্মঘটে সামিল না হওয়ায় আপাতত এই জেলায় কোনও বাস ধর্মঘট হচ্ছে না।

গতকাল জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের পক্ষ থেকে জানানো হয়েছিল, সোমবার থেকে কোনও বাস পথে নামবে না। রাজ্যের মুখ্যমন্ত্রী  বাস মালিকদের জন্য একটি প্যাকেজ ঘোষণা করেছিলেন। সেই প্যাকেজে বাস মালিকদের জন্য ছয় হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। এই প্যাকেজ না দিয়ে ভাড়া বৃদ্ধির দাবি জানানো হয়েছে। বাস মালিকদের জন্য একটি স্থায়ী ব্যবস্থা করতে হবে। স্থায়ী ব্যবস্থা করার একটাই উপায় ভাড়া বাড়াতে হবে৷ এই দাবিতে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের পক্ষ থেকে বাস ধর্মঘটে ডাক দিয়েছে। এই বাস ধর্মঘটে পরিপেক্ষিতে উত্তর দিনাজপুর বাস মিনি বাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক প্লাবন প্রামানিক জানিয়েছেন, করোনা ভাইরাসের আতঙ্কে বর্তমানে খুব কম সংখ্যক যাত্রী নিয়ে বাস চলাচল করছেন। ফলে বাস মালিকরা আর্থিক ক্ষতি করে যাত্রী পরিসেবা চালিয়ে যাচ্ছেন।

রায়গঞ্জ থেকে যত গাড়ি চলাচল করত তার অর্ধেক গাড়ি চলাচল করছে। লকডাউন চলাকালীন ডিজেলের দাম ১১ টাকা বেড়েছে। ভাড়া অপরিবর্তিত রাখা হয়েছে। ভাড়া বৃদ্ধি না হলে আর কিছু দিনের মধ্যে গাড়ি চলাচল এমনই বন্ধ হয়ে যাবে। তখন আর ধর্মঘটের প্রয়োজন পড়বে না বলে জানিয়ে দিয়েছেন প্লাবনবাবু।

Published by: Simli Raha
First published: June 29, 2020, 8:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर