মালদহে এবার করোনা রোগীদের চিকিৎসা হবে নতুন ‘কোভিড ১৯’ হাসপাতালে

রবিবার থেকে মালদহে করোনা সন্দেহভাজন রোগীদের যাবতীয় চিকিৎসা হবে মালদহের নারায়নপুর এলাকায় একটি বেসরকারি হাসপাতালে।

রবিবার থেকে মালদহে করোনা সন্দেহভাজন রোগীদের যাবতীয় চিকিৎসা হবে মালদহের নারায়নপুর এলাকায় একটি বেসরকারি হাসপাতালে।

  • Share this:

#মালদহ: করোনার আইসোলেশন সেন্টার সরছে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে। আজ রবিবার থেকে আর মালদা  মেডিক্যাল কলেজ হাসপাতালে থাকবে না করোনার আইসোলেশন। পরিবর্তে করোনা আক্রান্ত অথবা করোনা সন্দেহজনক রোগীদের চিকিৎসা করা হবে বেসরকারি হাসপাতালে। মালদহের নারায়নপুরে নবনির্মিত বেসরকারি হাসপাতালকে‘কোভিড ১৯’ হাসপাতালে রূপান্তরিত করল প্রশাসন।

রবিবার থেকে মালদহে করোনা সন্দেহভাজন রোগীদের যাবতীয় চিকিৎসা হবে মালদহের নারায়নপুর এলাকায় একটি বেসরকারি হাসপাতালে। জেলায় এখনও পর্যন্ত কোনো করোনা পজিটিভ রোগী চিহ্নিত হননি। কিন্তু, ভবিষ্যতে কোনো করোনা রোগী চিহ্নিত হলে তাঁরও চিকিৎসা হবে এই নতুন কোভিড ১৯ হাসপাতালে। আজ থেকে নতুন সমস্ত রোগীকে ভর্তি করা হবে এই হাসপাতালে।তার আগে বহুতল এই  কোভিড হাসপাতালের প্রস্তুতি সম্পূর্ণ। অন্যান্য সাধারন হাসপাতালের থেকে অনেকটাই আলাদা এই কোভিড হাসপাতাল। সরকারি নির্দিষ্ট নানা প্রটোকল মেনেই তৈরি হয়েছে এখানকার ব্যবস্থা।

মালদহের এই বেসরকারি হাসপাতালে প্রায় একশো শয্যার ব্যবস্থা থাকছে। সাধারন পুরুষ ও মহিলা বিভাগ, আই,সি,ইউ,বিভাগ আইসোলেশন বিভাগ, ডায়ালাইসিস থেকে ভেন্টিলেশন নানা আধুনিক ব্যবস্থা থাকছে এখানে। এই হাসপাতালে যেসব চিকিৎসক ও নার্সরা রোগী দেখবেন হাসপাতালেই তাঁদের থাকার আলাদা ব্যবস্থা রাখা হয়েছে জানিয়েছেন ওই বেসরকারি হাসপাতালের সি,ই,ও ডাঃ মহম্মদ সালাউদ্দিন।

Published by:Dolon Chattopadhyay
First published: