হোম /খবর /উত্তরবঙ্গ /
শিয়রে পুরভোট, কাজ খতিয়ে দেখতে শিলিগুড়ির রাস্তায় মেয়র অশোক ভট্টাচার্য

শিয়রে পুরভোট, কাজ খতিয়ে দেখতে শিলিগুড়ির রাস্তায় মেয়র অশোক ভট্টাচার্য

ঘুরে বেড়াচ্ছেন এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ডে। বিরোধীদের কটাক্ষকে গুরুত্ব দিচ্ছেন না।

  • Share this:

Partha Sarkar

#শিলিগুড়ি: শিহরে পুরভোট। সম্ভবত আগামী মাসেই শিলিগুড়ি পুরসভার ভোট। আর তাই পুরসভায় বসে থাকলে কি আর চলে! তাই এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ড ছুটে বেড়াচ্ছেন তিনি। কখনও শহরের মূল রাস্তাগুলিতেও। নিজের চোখে কাজ খতিয়ে দেখতে ময়দানে নেমে পড়েছেন উত্তরের পোড়খাওয়া বাম নেতা অশোক ভট্টাচার্য। ২০ বছর রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরের মন্ত্রী ছিলেন। পুরসভার চেয়ারম্যান থেকে মেয়র হয়েছেন। রাজ্যজুড়ে সবুজ ঢেউয়ের মাঝেও আগলে রেখেছেন নিজের গড় শিলিগুড়িকে।

২০১১ সালে সবুজ ঝড়ে হেরে গিয়েছিলেন। ২০১৬-তে ফের বিধায়ক হয়েছেন। তৃণমূলের তারকা প্রার্থী বাইচুং ভুটিয়াকে হারিয়ে। এবারের পুরভোটের লড়াই আরও কঠিন। তা বুঝতে পেরেছেন তিনি। তৃণমূল তো আছেই। সঙ্গে গেরুয়া শিবির। আর তাই যে কাজ দেখার কথা বরো অফিসার, মেয়র পারিষদ বা কাউন্সিলরদের। সেই কাজ তিনি নিজেই সরেজমিনে খতিয়ে দেখতে নেমে পড়েছেন। ফলে কাজের গুণগত মান যাচাই যেমন করতে পারছেন তেমনি জনসংযোগও বাড়িয়ে চলেছেন।

শিলিগুড়ির প্রধান রাস্তা হিলকার্ট রোড, সেবক রোড, বর্ধমান রোড এবং বিধান রোডের হাই ড্রেনগুলো আবর্জনায় ভর্তি। ডেঙ্গির দিন আসছে। তার আগেই শহরে বেড়েছে মশার উপদ্রব। তাই অতিরিক্ত শ্রমিক নিয়োগ করে নর্দমা পরিস্কারের কাজ চলছে। ঠিক গতিতে হচ্ছে কী না তা পরখ করতে আজ শহরের প্রধান রাস্তায় হাঁটলেন মেয়র। তিনি বলেন, "ঠিকঠাক কাজ এগোচ্ছে কিনা দেখতে হচ্ছে। কেন না পাড়ার ড্রেনও সংস্কার করতে হবে। শ্রমিকের সংখ্যা কম।" ভোট যুদ্ধে নামার আগে বিরোধীদের টেক্কা দিতে শহরের রাস্তায় স্বয়ং মেয়র। এ নিয়ে বিরোধীরা টিপ্পনি করলেও তাকে গুরুত্ব দিতে নারাজ অশোক ভট্টাচার্য। কেননা এবারও যে তিনিই বাম-কংগ্রেস জোটের সম্ভাব্য মেয়র পদ প্রার্থী। আর তাই শুধু বামেদের দখলে থাকা ওয়ার্ডগুলো নয়। বিরোধীদের ওয়ার্ডেও সমানভাবে নজর রেখে চলেছেন। তাঁর দাবি, প্রচুর উন্নয়নমূলক কাজ চলছে শহরজুড়ে। সব দিকেই সমান নজর রাখতে হবে।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Municipal Election 2020, Siliguri mayor ashok bhattachariya