সিস্টার নিবেদিতার ঐতিহ্যবাহী ভিলা তছনছ করল দুষ্কৃতীরা

সিস্টার নিবেদিতার ঐতিহ্যবাহী ভিলা তছনছ করল দুষ্কৃতীরা

সিস্টার নিবেদিতার ঐতিহ্যবাহী ভিলা তছনছ করল দুষ্কৃতীরা

  • Share this:

 #দার্জিলিং: পাহাড়ে অশান্তি জিইয়ে রাখতে নজিরবিহীন হামলা। দার্জিলিংয়ে ঐতিহ্যবাহী রায় ভিলা তছনছ করল দুষ্কৃতীরা। লুঠ হল প্রণামীর বাক্স। ভাঙচুর হল নিবেদিতার ঘর থেকে প্রার্থনা গৃহ। ভবনের জায়গায় জায়গায় ছড়িয়ে ছিল ডিজেল। তবে কি পুড়িয়ে দেওয়ার চক্রান্ত ছিল? তদন্তের নির্দেশ নবান্নের।

১৯১১ সালের ১৩ অক্টোবর। দার্জিলিংয়ের এই রায় ভিলায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন সিস্টার নিবেদিতা। আমূল সংস্কার করে নিবেদিতার স্মৃতি সংরক্ষণ করতে ২০১৩ সালে রায় ভিলা অধিগ্রহণ করে রাজ্য সরকার। কোটি টাকার সংস্কার এক রাতেই তছনছ করল দুষ্কৃতীরা।

বুধবার রাতে রায় ভিলায় চলল যথেচ্ছ হামলা। নিবেদিতার ঘর থেকে প্রার্থনা গৃহ। ভাঙচুর হয়েছে সর্বত্র। লুঠ হয়েছে প্রণামী বাক্স। লুঠপাটের পর কী ভবন পুড়িয়ে দেওয়ার চক্রান্ত ছিল? কেয়ারটেকারের মন্তব্য সেই প্রশ্নই উস্কে দিয়েছে। হামলার নিন্দায় পর্যটনমন্ত্রী গৌতম দেব।

অভিযোগ পেয়েই তদন্ত শুরু করেছে দার্জিলিং পুলিশ। বারবার আন্দোলনে উত্তপ্ত হয়েছে পাহাড়। কিন্তু, রামকৃষ্ণ মিশনের উপর এমন হামলা নজিরবিহীন। পাহাড়ে শান্তি ফেরার প্রক্রিয়া ভেস্তে দিতেই কী চরমপন্থীদের এমন হামলা। নজর রাখছে নবান্নও।

First published: 07:06:30 PM Sep 14, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर