পাহাড়বাসীর প্রত্যাশাকে সম্মান মুখ্যমন্ত্রীর, অধিকাংশ দাবি-দাওয়াই মেনে নিচ্ছে রাজ্য সরকার

পাহাড়বাসীর প্রত্যাশাকে সম্মান মুখ্যমন্ত্রীর, অধিকাংশ দাবি-দাওয়াই মেনে নিচ্ছে রাজ্য সরকার
Photo: News18 Bangla

পাহাড়বাসীর অধিকাংশ দাবি-দাওয়াই মেনে নিচ্ছে রাজ্য সরকার।

  • Share this:

    #দার্জিলিং: পাহাড়বাসীর প্রত্যাশাকে সম্মান মুখ্যমন্ত্রীর। পাহাড়বাসীর অধিকাংশ দাবি-দাওয়াই মেনে নিচ্ছে রাজ্য সরকার। মঙ্গলবার পাহাড়ে সর্বদল বৈঠকের পর এমনটাই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বনধ চলাকালীন নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ ও চাকরি দেবে রাজ্য। তবে কোনও ফৌজদারি মামলা না থাকলেই এই সুবিধা মিলবে। শর্তসাপেক্ষে পাহাড়ে কর্মীদের বকেয়া বেতনও মেটাচ্ছে রাজ্য।

    পাহাড়ে শান্তি ফিরেছে। এবার পাহাড়বাসীর প্রত্যাশা পূরণের পালা। বনধ চলাকালীন বিভিন্ন কারণে মৃত্যু হয় বেশ কয়েকজন পাহাড়বাসীর। পাহাড়ে মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

    পাহাড়বাসীর দাবি-দাওয়া নিয়ে এর আগে রাজ্যের কাছে একাধিক দাবি পেশ করে মোর্চা সহ বিভিন্ন দল। এদিন পিনটেলে পাহাড় নিয়ে চতুর্থ সর্বদল বৈঠকে তার প্রায় অধিকাংশই মেনে নিয়েছে রাজ্য। এতে সরকারি কর্মী-শিক্ষকদের পাশাপাশি উপকৃত হবেন পাহাড়ে কর্মরত সরকারি কর্মীরাও। পড়াশোনা থেকে উন্নয়ন। টানা বনধে অনেকটাই পিছিয়ে পড়তে হয়েছে। সেই ক্ষতি পুষিয়ে পাহাড়বাসীকে ঘুরে দাঁড়ানোর লড়াই শুরুর আবেদন মুখ্যমন্ত্রীর।


    পাহাড়ে আরও বেশি পর্যটক টানতেও অভিনব উদ্যোগ নিচ্ছে রাজ্য। পাহাড়কে ভাল রাখতে সবকিছু করবে রাজ্য। সর্বদল বৈঠকে এদিন এই বার্তাই দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে খুশি নয়া মোর্চা সভাপতিও। উন্নয়নের কাজের তদারকিতে ডিসেম্বরেই আবার পাহাড়ে আসবেন মুখ্যমন্ত্রী।

    First published: