Home /News /north-bengal /
‘রেড জোনে’ মালদহ, খবর চাউর হতেই পাড়ায় পাড়ায় পড়ল বাঁশের ব্যারিকেড

‘রেড জোনে’ মালদহ, খবর চাউর হতেই পাড়ায় পাড়ায় পড়ল বাঁশের ব্যারিকেড

অনেক জায়গায় আবার বাঁশের ব্যারিকেডের সঙ্গে ঝুলিয়ে দেওয়া হয়েছে পোস্টার । এইসব প্লাকার্ড ও পোস্টারে স্থানীয়রা জানিয়ে দিয়েছেন, এলাকায় বাইরের কারো প্রবেশ নিষেধ ।

  • Share this:

#মালদহ: কেন্দ্রীয় সরকারের তালিকায় মালদহ জেলা রেড জোন । এই খবর চালু হতে মালদা শহরের একাধিক রাস্তায় পড়ল ব্যারিকেড। নিজের নিজের পাড়ার রাস্তা ব্যারিকেড দিয়ে ঘিরে ফেললেন এলাকার বাসিন্দারা। শহরের পাশাপাশি একই ছবি মালদহের শহরতলিতেও । করোনা আতঙ্কে একের পর এক গলির মুখ বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলা হচ্ছে। বহিরাগত প্রবেশ রুখতেই এমন  বন্দোবস্ত বলে জানিয়েছেন বিভিন্ন এলাকার মানুষজন।

অনেক জায়গায় আবার বাঁশের ব্যারিকেডের সঙ্গে ঝুলিয়ে দেওয়া হয়েছে পোস্টার ।  এইসব প্লাকার্ড ও পোস্টারে স্থানীয়রা জানিয়ে দিয়েছেন, এলাকায় বাইরের কারো প্রবেশ নিষেধ । বাঁশের ব্যারিকেডের ফলে একাধিক রাস্তায়  যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে । রাস্তার মুখে ব্যারিকেড তৈরি করা নিয়ে অনেক এলাকায় গোলমালের ছবিও ধরা পড়েছে । মালদা শহরের পিরোজপুর, একনম্বর গভর্মেন্ট কলোনি,  মহিলা থানা সংলগ্ন এলাকা, কোঠাবাড়ি,  বাঁশবাড়ি, সিঙ্গাতলা, মক্দমপুর- প্রভৃতি একাধিক জায়গায় বেশকিছু গলিপথে ধরা পড়েছে বাঁশের ব্যারিকেড দিয়ে মুখ আটকানো।

মালদহের শহরতলী কোতোয়ালি এলাকায় আবার অনেক  জায়গায় জল প্রকল্পের পাইপলাইন ফেলে রাস্তা আটকে দেওয়া হয়েছে।  সব মিলিয়ে রেড জোন  ঘোষণা হতেই শহরে আতঙ্কের ছবি স্পষ্ট। বিভিন্ন এলাকার লোকজনের দাবি, পাড়াকে করোনা মুক্ত রাখতেই ব্যারিকেড তৈরির পরিকল্পনা । কিন্তু যেভাবে শহরের একের পর এক  এলাকায় বাঁশের ব্যারিকেড তৈরির প্রবণতা লক্ষ্য করা গেছে তাতে আগামীতে শহরের মধ্যে এক এলাকা থেকে অন্য এলাকায় যাতায়াত দূরহ হতে পারে। যদিও শুক্রবার বিকেল পর্যন্ত এইসব ব্যারিকেড তৈরি করার নিয়ে পুলিশের কোন পদক্ষেপ দেখা যায়নি।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Corona Virus, Lockdown, Malda, Red Zone

পরবর্তী খবর