Firing on BJP Candidate: পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে বিজেপি প্রার্থীকে গুলি! আততায়ী কি পূর্ব পরিচিত? একাধিক তথ্য...

Firing on BJP Candidate: পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে বিজেপি প্রার্থীকে গুলি! আততায়ী কি পূর্ব পরিচিত? একাধিক তথ্য...

প্রতীকী ছবি।

নির্বাচনী প্রচারের (Election Campaign) পর দলীয় কার্যালয়ে চেয়ারে বসে থাকা মালদহ বিধানসভার (Malda Constituency) বিজেপি প্রার্থী (BJP Candidate)-কে পয়েন্ট ব্লাঙ্ক রেঞ্জ (Point Blank Range) থেকে গুলি করা হয়ে থাকতে পারে।

  • Share this:

#মালদহ ঃ নির্বাচনী প্রচারের (Election Campaign) পর দলীয় কার্যালয়ে চেয়ারে বসে থাকা মালদহ বিধানসভার (Malda Constituency) বিজেপি প্রার্থী (BJP Candidate) গোপাল চন্দ্র সাহাকে পয়েন্ট ব্লাঙ্ক রেঞ্জ (Firing from Point Blank Range) থেকে গুলি করা হয়ে থাকতে পারে। প্রার্থীর কানের ঠিক নীচে গলার পেছনের অংশে অস্ত্রোপচার (Operation) করে যে গুলি পাওয়া গিয়েছে, তা সম্ভবত দেশি পাইপগান (Country made Firearms) থেকে ছোঁড়া হয় বলে মনে করছেন তদন্তকারীরা। প্রার্থীর আঘাতের মূল অংশের আশেপাশে গান পাউডারের (Gun Powder) চিহ্নও মিলেছে। যা দেখে তদন্তকারীরা মনে করছেন খুব কাছ থেকে গুলি চলে। পরিকল্পিত হামলার ঘটনা হলেও, অভিযুক্ত পার্টি অফিসের ঠিক সামনেই দাঁড়ানো লোকজনের মধ্যেই ছিল বলে অনুমান পুলিশের। কারণ, এলাকায় অচেনা কারও পক্ষে এ ভাবে নিঁখুত অপারেশন চালিয়ে সরে পড়া যথেষ্টই কঠিন। ফলে দুস্কৃতি প্রার্থীর চেনা কেউ হওয়ার সম্ভবনাও পুরোপুরি উড়িয়ে দিচ্ছে না পুলিশ ।

এ দিকে, অ্যাক্সিডেন্টাল ফায়ারিং বা অসাধনতাবশত গুলি চলার সম্ভবনাও খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই ঘটনার ঠিক আগে প্রার্থীর বসে থাকার ছবি, আশপাশের এলাকার সিসি ক্যামেরার ফুটেজ থেকে উপস্থিত সকলকে চিহ্নিত করে দফায় দফায় জেরা শুরু হয়েছে। তবে কোনও একটি নয়,  আপাতত সব সম্ভাবনা খোলা রেখেই তদন্ত করা হচ্ছে বলেই দাবি পুলিশের। এ দিকে রবিবার রাতের ঘটনার পর সোমবার দুপুরে ওই ঘটনায় মালদহ থানায় অভিযোগ দায়ের করে বিজেপি প্রার্থীর পরিবার। অভিযোগপত্রে নির্দিষ্ট কারও নাম উল্লেখ করা হয়নি। তবে কয়েকজন অচেনা লোক সেই সময় পার্টি অফিসের বাইরেই ছিলেন। আর প্রার্থী তাঁদের নাম জিঞ্জাসা করতেই গুলি চালানো হয় বলে অভিযোগ পত্রে দাবি পরিবারের। ঘটনার সময় আশেপাশে তৃনমূলের সঙ্গে যুক্ত বেশ কয়েকজন ছিল বলেও দাবি করেছে প্রার্থীর পরিবার। এ দিন আহত দলীয় প্রার্থীর সঙ্গে দেখা করেন, বিজেপি নেতা সায়ন্তন বসু। পুলিশ ঘটনার তদন্ত করে উপযুক্ত দোষীদের বের করুক বলে দাবি করেন সায়ন্তন।

Sebak DebSarma

Published by:Shubhagata Dey
First published: