Home /News /north-bengal /
তৃণমূলে যোগ দিলেন মাহালি দম্পতি, ২৫ এপ্রিল তাদের বাড়িতেই মধ্যাহ্নভোজ সারেন অমিত শাহ

তৃণমূলে যোগ দিলেন মাহালি দম্পতি, ২৫ এপ্রিল তাদের বাড়িতেই মধ্যাহ্নভোজ সারেন অমিত শাহ

তৃণমূলে যোগ দিলেন নকশালবাড়ির মাহালি দম্পতি ৷ বুধবার গৌতম দেবের হাত ধরে তৃণমূলে যোগ দেন রাজু মাহালি ও গীতা মাহালি ৷

  • Share this:

    #শিলিগুড়ি: মাত্র সাতদিনের ব্যবধান। বিজেপির সর্বভারতীয় সভাপতিকে মাটিতে বসিয়ে কলাপাতায় ভাত, ডাল, তরকারি খাইয়ে সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন। তার আট দিন পরই তৃণমূলে যোগ দিলেন নকশালবাড়ির মাহালি দম্পতি। চাপ নয়, স্বেচ্ছায় যোগ দিয়েছেন ঘাসফুলে। দাবি আদিবাসী পরিবারের। তাঁদের হুমকি দিয়ে অপহরণ করে তৃণমূলে যোগ দেওয়ানো হয় বলে পালdটা অভিযোগ বিজেপির।

    ভাতের জবাবে চা। বলাই যায়। এই তো সেদিন। নকশালবাড়ি থেকে বুথ চলো আন্দোলন শুরু করার আগে মাহালি দম্পতির বাড়ির দাওয়ায় বসে পাত পেড়ে ভাত খেলেন বিজেপি সভাপতি । সঙ্গে দিলীপ ঘোষ-সহ বিজেপির শীর্ষনেতারা । সপ্তাহ কাটতেই সব ঘুরে গেল। তৃণমূলে যোগ দিলেন গীতা ও রাজু মাহালি। এবার সেই একই দাওয়ায় বসে জমিয়ে চা খেলেন মন্ত্রী গৌতম দেব। মাঝের কটাদিন রাজনৈতিক তর্জায় শিরোনামেই ছিলেন আদিবাসী এই দম্পতি।    

    ৩০ মে নকশালবাড়ির কোটিয়াজোতে সভা করেন পর্যটনমন্ত্রী গৌতম দেব ৷ ২রা এপ্রিল মঙ্গলবার সকাল থেকে উধাও গীতা ও রাজু। খোঁজ মিলছিল না তাঁদের দুই সন্তানেরও। তাঁদের অপহরণ করা হয়েছে বলে অভিযোগ তোলে বিজেপি।

    প্রথমে মিসিং ডায়েরি। পরে এফআইআর করেন নকশালবাড়ির বিজেপি ব্লক সভাপতি দিলীপ বাড়ুই। প্রথমে পুলিশ এফআইআর নিতে চায়নি বলে অভিযোগ।  রাত দেড়টা পর্যন্ত থানায় বিক্ষোভ দেখান বিজেপির কর্মী, সমর্থকরা। পরে এফআইআর নিলেও, রিসিভ কপি দেয়নি।

    ৩রা এপ্রিল নকশালবাড়ির দলীয় কার্যালয় মাহালি দম্পতির হাতে দলের পতাকা তুলে দেন গৌতম দেব। তারপর গীতা-রাজুর বাড়িতে চা চক্র।

     চাপে নয়।  স্বেচ্ছায় এসেছেন তৃণমূলে।  দাবি মাহালি দম্পতির।রাজনৈতিক চাপান উতোর চলছেই। তার মধ্যেই পঞ্চাশ বছরের বর্ষপূর্তিতে মাহালি দম্পতির হাত ধরে ফের সংবাদ শিরোনামে উঠে এল নকশালবাড়ি।

    ‘মাহালিরা সাধারণ একটি পরিবার ৷ অমিতজিকে ভালোবেসে খাইয়েছিলেন ৷ গতকাল তৃণমূল ওদের অপহরণ করে ৷ ভয় দেখিয়ে দলে যোগ দিতে বাধ্য করে ৷ মাহালি পরিবারের মন বিজেপিতেই আছে’, প্রতিক্রিয়া বিজেপি নেতা রাহুল সিনহার ৷ ঘটনার প্রতিবাদে এদিন মিছিল করবে বিজেপি কর্মী সমর্থকরা ৷

    First published:

    Tags: Bengali News, BJP, Mahali Couple Joined TMC, Mahali Family, Naxalbari, TMC

    পরবর্তী খবর