• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • প্রথম দফার মনোনয়ন জমা দিলেন প্রার্থীরা...

প্রথম দফার মনোনয়ন জমা দিলেন প্রার্থীরা...

তৃতীয় দফা নির্বাচনের মনোনয়নপত্র পেশের শেষদিন ছিল গতকালই ৷

তৃতীয় দফা নির্বাচনের মনোনয়নপত্র পেশের শেষদিন ছিল গতকালই ৷

  • Share this:

    #কলকাতা: ১১ এপ্রিল প্রথম দফার ভোট। শেষ দিন মনোনয়নপত্র জমা দিলেন কোচবিহার ও আলিপুরদুয়ারের বিজেপি প্রার্থীরা। দ্বিতীয় পর্যায়ের ভোট যে তিন কেন্দ্রে সেখানেও বেশ কিছু প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেন। এগারোই এপ্রিল ভোট কোচবিহার ও আলিপুরদুয়ারে। সোমবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। দলের গোষ্ঠীকোন্দল সামলে এখনও প্রচারে নামতে না পারলেও এদিন মনোনয়নপত্র জমা দিলেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া নিশীথ প্রামাণিক। দলের কর্মীদের নিয়ে মদনমোহন মন্দিরে পুজো দিয়ে মনোনয়নপত্র জমা দেন নিশীথ।

    অন্য প্রতিদ্বন্দ্বীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন আগেই। সোমবার বাবুপাড়ায় দলীয় কার্যলয় থেকে মিছিল করে ডুয়ার্সকন্যা প্রশাসনিক ভবনে গিয়ে মনোনয়নপত্র জমা দিলেন আলিপুরদুয়ারের বিজেপি প্রার্থী জন বার্লা। রায়গঞ্জের কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সি। দেবীনগর কালীমন্দিরে পুজো দিয়ে যাত্রা শুরু...হুডখোলা জিপে ফুরফুরে মেজাজে দীপা। রাস্তায় দাঁড়িয়ে মেটালেন সেলফির আবদারও। দেবীনগর থেকে কর্ণজোড়ায় মিছিল করে এসে মনোনয়নপত্র জমা দেন।

    জেলাশাসকের দফতরে গিয়ে মনোনয়নপত্র জমা দেন রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালও। এদিনই মনোনয়নপত্র জমা দেন সিপিএম প্রার্থী মহম্মদ সেলিমও। দলীয় প্রতীকের বড় বড় কাটআউট, লাল বেলুন হাতে কর্ণজোড়া পর্যন্ত মিছিলে হাঁটেন কর্মীরা। দার্জিলিং স্টেশন থেকে মিছিল করে জেলাশাসকের দফতরে মনোনয়নপত্র জমা দিলেন দার্জিলিঙের তৃণমূল প্রার্থী অমর সিং রাই। সঙ্গী গৌতম দেব। মিছিলে ছিলেন গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিনয় তামাং, অনীত থাপারাও। পাহাড়ে তৃণমূল-বিজেপিকে হারাতে কথা ছিল ভোট হবে ত্রিমুখী। তবে জোটের জট কাটেনি। আলাদা করেই প্রার্থী দেয় সিপিআরএম, কংগ্রেস। সোমবার মনোনয়নপত্র জমা দেন দার্জিলিঙের সিপিআরএম প্রার্থী আর বি রাই। একইদিনে মনোনয়নপত্র জমা দেন কংগ্রেস প্রার্থী শংকর মালাকারও। মনোনয়নপত্র জমা দেন জলপাইগুড়ির বিজেপি প্রার্থী জয়ন্ত রায়, সিপিএম প্রার্থী ভগীরথ রায়, কংগ্রেস প্রার্থী মণিকুমার দারনাল।  লড়াই জমে উঠেছে। ভোট ময়দানে নেমে সব দলের দাবি জিতবে তারাই। প্রথম দফার মনোনয়নপত্র পেশের সময়সীমা পেরোতে উত্তেজনার পারদ যেন আরও চড়ল।
    First published: