রেশনের চাল, আটা পাচার রুখলেন গ্রামের মহিলারা, গ্রেপ্তার দুই, তদন্তে পুলিশ

প্রতীকী চিত্র৷

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রতিদিনই রাতে গ্রামে অপরিচিত গাড়ি যাতায়াত করতে দেখেন তাঁরা।

  • Share this:

#মালদহ: রেশনের চাল, আটা পাচারের অভিযোগ মালদহের হবিবপুরে। রেশন সামগ্রী বোঝাই পিকআপ ভ্যান আটক করলেন গ্রামের মহিলারা। উদ্ধার হয়েছে ১৫ বস্তা চাল এবং সাত বস্তা আটা। মালদহের হবিবপুরের ঘোষপাড়া এলাকার ঘটনা।

রেশন সামগ্রী বোঝাই গাড়িটি বাজেয়াপ্ত করেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে গাড়ির চালক এবং খালাসিকে। চাল ও আটা পাচারের ঘটনায় জড়িত থাকার অভিযোগ উঠেছে স্থানীয় রেশন ডিলারের বিরুদ্ধে। ঘটনার পর থেকেই বেপাত্তা অভিযুক্ত রেশন ডিলার। অত্যাবশকীয় পণ্য আইনে রেশন ডিলার- সহ গাড়ির চালক ও খালাসির বিরুদ্ধে মামলা শুরু করেছে পুলিশ।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রতিদিনই রাতে গ্রামে অপরিচিত গাড়ি যাতায়াত করতে দেখেন তাঁরা। এ দিন ভোর রাতে রেশন দোকান থেকে ছোট গাড়িতে মালপত্র বের করে নিয়ে যাওয়া হচ্ছিল। সেই পিকআপ ভ্যান আটক করে খাদ্য সরবরাহ দপ্তরের অনুমোদিত রেশনের দোকানে বিলির প্রচুর চাল ও আটা পাওয়া যায়। ওইসব রেশন সামগ্রীর কোনো কাগজপত্র দেখাতে পারেননি গাড়ির চালক ও খালাসি। এইসব মাল কোথায় নিয়ে যাওয়া হচ্ছে, তা নিয়েও সুনির্দিষ্ট ভাবে কিছুই জানাতে পারেননি  গাড়ি চালক। এর পরেই গাড়ি আটকে পুলিশে খবর দেওয়া হয়।

পুলিশ জানিয়েছে, থানায় এনে জিঞ্জাসাবাদে ওইসব রেশন সামগ্রীর পরিবহণের বিষয়ে নির্দিষ্ট কোনো কাগজ পাওয়া যায়নি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, পাচারের উদ্দেশ্যেই ওইসব রেশন সামগ্রী নিয়ে যাওয়া হচ্ছিল।  ঘটনার তদন্ত শুরু হয়েছে।

 সেবক দেবশর্মা

Published by:Debamoy Ghosh
First published: