করোনা হিরোদের হাতে ফেস শিল্ড, সার্জিক্যাল মাস্ক, গ্লাভস তুলে দিল শিলিগুড়ির ২ স্বেচ্ছাসেবী সংগঠন

করোনা হিরোদের হাতে ফেস শিল্ড, সার্জিক্যাল মাস্ক, গ্লাভস তুলে দিল শিলিগুড়ির ২ স্বেচ্ছাসেবী সংগঠন

শিলিগুড়ির বিভিন্ন থানার কর্তাদের হাতে তুলে দেওয়া হয়েছে ফেস শিল্ড, সার্জিক্যাল মাস্ক এবং গ্লাভস।

শিলিগুড়ির বিভিন্ন থানার কর্তাদের হাতে তুলে দেওয়া হয়েছে ফেস শিল্ড, সার্জিক্যাল মাস্ক এবং গ্লাভস।

  • Share this:

#শিলিগুড়ি: করোনার প্রভাব ক্রমেই বাড়ে চলেছে। রাজ্যেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। পিছিয়ে নেই উত্তরবঙ্গও। মালদহতে নতুন করে করোনা রোগীর খোঁজ মিলেছে। আবার গ্রিন জোনে থাকা উত্তরদিনাজপুর জেলাতেও তিন করোনা আক্রান্তের খবড় পাওয়া গিয়েছে। দেশজুড়েই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এরই মাঝে ফেরানো হচ্ছে ভিন রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের। পরিস্থিতি কোন দিকে যায় সেদিকেই নজর স্বাস্থ্য দপ্তরের। আবার অন্যদিকে সুস্থ হয়ে ঘরেও ফিরছেন। ইতিমধ্যেই শিলিগুড়ির কোভিড স্পেশাল হাসপাতাল থেকে করোনা যুদ্ধ জয় করে বাড়ি ফিরেছেন ১৮ জন।

এই কঠিন সময়ে যারা সামনে থেকে লড়ছেন তাদের সেলুট জানিয়েছেন দেশবাসী। অর্থাৎ চিকিৎসক, নার্স-সহ স্বাস্থ্য কর্মী, পুলিশ এবং সংবাদ কর্মীরা। গোটা দেশ যখন গৃহ বন্দী, তখন প্রাণের ঝুঁকি নিয়েই করোনার বিরুদ্ধে লড়ছেন যারা তাদের পাশে দাঁড়াল শিলিগুড়ির দুই স্বেচ্ছাসেবী সংগঠন। করোনা হিরোদের পাশে থাকার প্রয়াস নিয়ে পথে নেমেছে সোসাইটি ফর নেচার অ্যান্ড এনিম্যাল প্রোটেকশন এবং নর্থ বেঙ্গল বাইকিং ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা।

করোনা প্রতিরোধক স্বাস্থ্য সরঞ্জাম তুলে দিচ্ছেন দুই সংগঠনের সদস্যরা। ইতিমধ্যেই শিলিগুড়ি পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে স্বাস্থ্য সরঞ্জাম। শিলিগুড়ির বিভিন্ন থানার কর্তাদের হাতে তুলে দেওয়া হয়েছে ফেস শিল্ড, সার্জিক্যাল মাস্ক এবং গ্লাভস। বাইকিং ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা নিজেরাই তৈরী করছেন ফেস শিল্ড। আজ, শনিবার তারা করোনা প্রতিরোধক কিট তুলে দেন শিলিগুড়ি জার্নালিস্টস ক্লাব কর্তাদের হাতে। যারা এই কঠিন সময়ে রাস্তায় নেমে কাজ করছেন সেইসব প্রথম সারির সংবাদ কর্মীদের জন্যে ফেস শিল্ড, সার্জিক্যাল মাস্ক এবং গ্লাভস তুলে দেন।

সোসাইটি ফর নেচার অ্যান্ড এনিম্যাল প্রোটেকশনের সভাপতি কৌস্তভ চৌধুরী জানান, করোনার বিরুদ্ধে যারা লড়ছেন, তাদের পাশে থাকার প্রচেষ্টা মাত্র। আগামী দিনে এই ধরনের কিট তুলে দেওয়া হবে স্বাস্থ্য কর্মীদের হাতেও। সংগঠনের সদস্যা শিমু সাহা জানান, করোনা মোকাবিলায় বিভিন্ন সংগঠন এগিয়ে এসছে। আমরাও এগিয়ে এলাম পাশে থাকার বার্তা নিয়ে। মূলত বনবস্তিবাসীদের নিয়ে বছরভর সচেতনতামূলক কাজ করে থাকে ওরা। এবারে মারণ করোনার বিরুদ্ধে পথে ওরা।

Partha Pratim Sarkar

Published by:Ananya Chakraborty
First published: