Home /News /north-bengal /
ইভিএমের শুরুতেই নোটা, তালিকায় নীচে থাকুক নোটা, চায় তৃণমূল

ইভিএমের শুরুতেই নোটা, তালিকায় নীচে থাকুক নোটা, চায় তৃণমূল

১৮ এপ্রিল দার্জিলিং লোকসভা কেন্দ্রে ভোট। হাড্ডাহাড্ডি ভোটের লড়াইয়ের মাঝে তৃণমূলকে খোঁচা দিচ্ছে নোটা।

  • Last Updated :
  • Share this:

    #দার্জিলিং: ১৮ এপ্রিল দার্জিলিং লোকসভা কেন্দ্রে ভোট। হাড্ডাহাড্ডি ভোটের লড়াইয়ের মাঝে তৃণমূলকে খোঁচা দিচ্ছে নোটা। কোনও কেন্দ্রে ষোলো জনের বেশি প্রার্থী থাকলে দ্বিতীয় ইভিএমে তাঁদের নাম তোলা হয় ৷ এরকম সর্বোচ্চ ৬৪ জনের নাম চারটি ইভিএমে তোলা যায়।

    এবার দার্জিলিঙে ১৬ জন প্রার্থী। তারসঙ্গে আছে নোটা। এবার দার্জিলিঙে এক নম্বরে নাম রয়েছে তৃণমূল প্রার্থীর। ষোল জন প্রার্থীর পর সতেরো নম্বরে নোটা। নোটার জায়গা হয়েছে দ্বিতীয় ইভিএমের শুরুতে। অর্থাৎ, একটি ইভিএমের শুরুতে তৃণমূল। পাশেরটার শুরুতে নোটা।এখানেই আপত্তি তৃণমূলের। তাঁদের দাবি, ভোটাররা এতে বিভ্রান্ত হতে পারেন। ভুল করে এক নম্বরে তৃণমূলের জায়গায় পাশের ইভিএমের এক নম্বরের বোতাম টিপে দিতে পারেন। যা আসলে নোটা।তৃণমূল সাংসদডেরেক ও'ব্রায়েন বলেন, মানুষ বিভ্রান্ত হতে পারে। নোটাকে পাশের ইভিএমের বত্রিশ নম্বরে আনা হোক। কাল কমিশনের কাছে দাবি জানাব ৷ভোটের ময়দানে নোটার বেশ কয়েক বছর হয়ে গেল। কোনও প্রার্থীই পছন্দের না হলে যাতে ভোটারদের সেই অপছন্দ স্বীকৃতি পায়, তার জন্যই নোটা। 'NONE OF THE ABOVE'। অর্থাৎ, উপরের কোনও প্রার্থীই পছন্দের নয়। তৃণমূলের দাবি, এই কারণেও নোটার সবার নীচে থাকা উচিত। তা হলেই, উপরের কোনও প্রার্থী পছন্দের নয়, এই নামের সার্থকতা।

    First published:

    Tags: Darejeeling, Darjeeling S25p04, Elections 2019, Lok Sabha elections 2019, NOTA, TMC, West-bengal-lok-sabha-elections-2019Lok Sabha Elections 2019