• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • GOVT OF WESTBENGAL ACQUIRED PRIVATE HOSPITALS FOR COVID TREATMENT IN SILIGURI AC

শিলিগুড়িতে বাড়ছে সংক্রমণ, কোভিড মোকাবিলায় ফের বেসরকারী হাসপাতাল অধিগ্রহণ করল রাজ্য

আক্রান্তের মৃতদেহ বহন করার জন্যে পুরসভাকে দেওয়া হল গাড়ি, সঙ্গে আক্রান্তদের হাসপাতালে পৌঁছনর জন্যে এম্বুলেন্স

আক্রান্তের মৃতদেহ বহন করার জন্যে পুরসভাকে দেওয়া হল গাড়ি, সঙ্গে আক্রান্তদের হাসপাতালে পৌঁছনর জন্যে এম্বুলেন্স

  • Share this:

#শিলিগুড়ি: শিলিগুড়িতে আক্রান্তের গ্রাফ ঊর্ধমুখী! দিন বাড়ছে, বাড়ছে আক্রান্তের সংখ্যা! যা নিয়ে উদ্বেগে জেলা প্রশাসন। উৎকণ্ঠায় জেলা স্বাস্থ্য দপ্তরের আধিকারীকেরা। কোনোভাবেই থামানো যাচ্ছে না গ্রাফ। হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। পাহাড় থেকে সমতল সর্বত্রই জাল ছড়িয়েছে কোভিডের দ্বিতীয় ঢেউ। গরাফ নামবেই বা কোন পথে? রাস্তাঘাটে চূড়ান্ত অসাবধানতার ছবি। মাস্কে ঢাকছে না নাক ও মুখ। অভিযান চালাচ্ছে পুলিশ। ধরপাকড়ও হচ্ছে। কিন্তু তবুও হুঁশ ফিরছে না অনেকেরই। এই পরিস্থিতিতে করোনার বিরুদ্ধে লড়তে আবারও শিলিগুড়ির মাটিগাড়ার একটি বেসরকারী হাসপাতালকে অধিগ্রহণ করল রাজ্য স্বাস্থ্য দপ্তর।

প্রথম দফায় ৩০টি বেডে আপাতত করোনা আক্রান্ত দের চিকিৎসা করা হবে বলে জানান বিদায়ী পর্যটনমন্ত্রী গৌতম দেব।বুধবার রাজ্যের বিদায়ী পর্যটনমন্ত্রী গৌতম দেব এক ভিডিও বার্তায় জানান, "যেভাবে জেলাতে করোনা সংক্রমনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে সেই বিষয়টিকে মাথায় রেখে গত দুদিন বিভিন্ন সংগঠন এবং চিকিৎসকদের সাথে বৈঠক করেছি। তবে জেলাবাসীর কথা মাথায় রেখে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে শিলিগুড়ির ডাক্তার চ্যাং সুপার স্পেশালিটি হাসপাতাল অধিগ্রহণ করা হয় রাজ্য স্বাস্থ্য দপ্তরে পক্ষ থেকে। প্রথম পর্যায়ে মোট 30 টি বেড অধিগ্রহণ করে করোনা আক্রান্ত দের চিকিৎসা করা হবে। এছাড়াও এদিন তিনি আরো বলেন শিলিগুড়ি পুরনিগমের অন্তর্গত জলপাইগুড়ি জেলার ১৪টি ওয়ার্ডের জন্য একজন নোডাল অফিসার নিয়োগ করা হচ্ছে।"

গতবছর করোনার সংক্রমণ বৃদ্ধি হওয়ার পরই করোনা আক্রান্তদের চিকিৎসা জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে শিলিগুড়ির মাটিগাড়ার দুটি বেসরকারি হাসপাতাল অধিগ্রহণ করে রাজ্য সরকার। কিন্তু করোনা সংক্রমনের সংখ্যা কিছুটা কমে যাওয়ায় গত কয়েক মাস আগেই এই দুই বেসরকারী হাসপাতালকে ছেড়ে দেয় রাজ্য সরকার। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পৃথক কোভিড ব্লক খোলা হয়েছে। শহরের অধিকাংশ বেসিরকারী হাসপাতালে বেডের আকাল। তাই পরিস্থিতির মোকাবিলায় প্রথম পর্যায়ে ৩০টি শয্যা নিয়ে মাটিগাড়ায় হাসপাতালে করোনার চিকিৎসা চালু করতে যাচ্ছে রাজ্য সরকার। পাশাপাশি শিলিগুড়ি পুরসভার হাতে তুলে দেওয়া হচ্ছে কোভিড আক্রান্ত রোগীর মৃতদেহ বহন করার জন্যে একটি গাড়ি ও এম্বুলেন্স।

Published by:Ananya Chakraborty
First published: