উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

#EgiyeBangla: উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের উদ্যোগ, ৬৫ কোটি টাকায় নবরূপে সাজছে কোচবিহারের রাজবাড়ি স্টেডিয়াম

#EgiyeBangla: উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের উদ্যোগ, ৬৫ কোটি টাকায় নবরূপে সাজছে কোচবিহারের রাজবাড়ি স্টেডিয়াম
নতুন রূপে সেজে উঠবে এই স্টেডিয়াম ৷ নিজস্ব চিত্র ৷

আগামী দু'বছরের মধ্যেই নতুন চেহারায় ধরা দেবে রাজবাড়ি স্টেডিয়াম। খুশি ক্রীড়াপ্রেমীরা।

  • Share this:

#কোচবিহার: কোচবিহারের রাজবাড়ি স্টেডিয়ামের আমূল পরিবর্তনে উদ্যোগী রাজ্য সরকার। অত্যাধুনিক গ্যালারি থেকে ফ্লাডলাইট। উন্নতমানের ড্রেসিংরুম, সুইমিং পুল। সবমিলিয়ে আরও ঝাঁ-চকচকে হচ্ছে রাজবাড়ি স্টেডিয়াম। উত্তরবঙ্গ উন্নয়ন দফতর থেকে প্রায় ৬৫কোটি টাকা খরচ করা হবে। আগামী দু'বছরের মধ্যেই নতুন চেহারায় ধরা দেবে রাজবাড়ি স্টেডিয়াম। খুশি ক্রীড়াপ্রেমীরা। কোচবিহার জেলায় রাজপ্রাসাদ দেখতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকদের ভিড় লেগেই থাকে। রাজ আমলের মদনমোহন মন্দিরের আকর্ষণও কম নয়। এছাড়াও আছে মধুপুর ধাম। কোচবিহার েজলা ক্রীড়া সংস্থা তৈরি হয়েছিল রাজা জগৎ দীপেন্দ্রনারায়ণের হাত ধরে। বাম আমলে কোচবিহার রাজবাড়ির পাশেই পনেরো একর জমিতে ১৯৯০ সালে একটি স্টেডিয়ামের উদ্বোধন হয়। কিন্তু তারপর থেকে স্টেডিয়ামের উন্নয়ন নিয়ে কোনও পরিকল্পনাই করেনি আগের সরকার। রক্ষণাবেক্ষণের অভাবে বেহাল অবস্থা তৈরি হয়। বড় কোনও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করতে গিয়ে হিমশিম খেতে হয় উদ্যোক্তাদের। সম্প্রতি রাজ্য অলিম্পিক অনুষ্ঠিত হয় এই স্টেডিয়ামে। আয়োজনে পরিকাঠামোগত কিছু সমস্যা দেখা দিয়েছিল। সমস্যা সমাধানে তাই রাজবাড়ি স্টেডিয়ামকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে উত্তরবঙ্গ উন্নয়ন দফতর। ইতিমধ্যেই স্টেডিয়াম চত্বর পরিদর্শন করেছেন প্রতিনিধিরা।

আরও পড়ুন: #EgiyeBangla: শিক্ষিত বেকার তরুণ-তরুণীদের কর্মসংস্থান করতে রাজ্যের উদ্যোগে তৈরি হয়েছে কর্মতীর্থ হাট

রাজবাড়ি স্টেডিয়াম সংস্কার ------------------------------ - উত্তরবঙ্গ উন্নয়ন দফতর থেকে ৬৫ কোটি টাকা খরচ - অত্যাধুনিক গ্যালারি, উন্নত ড্রেসিংরুম, ফ্লাডলাইট - স্টেডিয়ামের পাশে আন্তর্জাতিক মানের সুইমিং পুল - বিভিন্ন খেলাধূলার জন্য আলাদা জায়গার ব্যবস্থা

সবকিছু ঠিকঠাক থাকলে আর দু'বছরের অপেক্ষা। নতুন চেহারায় ধরা দেবে কোচবিহার রাজবাড়ি স্টেডিয়াম। পুরনো চেহারা ঝেড়ে ফেলে নতুন মোড়কে হাজির হচ্ছে স্টেডিয়াম।

First published: August 7, 2018, 2:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर