Home /News /north-bengal /
Siliguri Municipal Corporation Election 2022|| মঙ্গলবার মেয়র পদে গৌতমের শপথ, আমন্ত্রণ পেয়েও থাকবেন না অশোক, শঙ্কর

Siliguri Municipal Corporation Election 2022|| মঙ্গলবার মেয়র পদে গৌতমের শপথ, আমন্ত্রণ পেয়েও থাকবেন না অশোক, শঙ্কর

Goutam Deb New Meyor of Siliguri Municipality: কাল থেকে পালটা শহরের রাস্তায় আন্দোলনে বিজেপি, উন্নততর শিলিগুড়ির লক্ষ্যে আন্দোলনে নামবে বামেরাও!

  • Share this:

#শিলিগুড়ি: 'শিলিগুড়ি পুরসভায় দালালরাজ খতম করে দেব। কোনও সিন্ডিকেট চলবে না। কেউ টেন্ডার নিয়ে সিন্ডিকেট করতে এলে আমি দাঁড়িয়ে থেকে গুঁড়িয়ে দেব। তারপরও কেউ করার চেষ্টা করলে জেলে ঢুকিয়ে দেব।' মেয়র হিসেবে মনোনয়ন জমা দিয়ে আজ কড়া হুঁশিয়ারি দেন শিলিগুড়ির পরবর্তী মেয়র গৌতম দেব। তিনি বলেন, 'স্বচ্ছতার সঙ্গে কাজ হবে। গুণগত মান দেখা হবে। সময়ে কাজ করতে না পারলে সংশ্লিষ্ট ঠিকাদারী সংস্থাকে কালো তালিকাভুক্ত করা হবে।' এ দিন চেয়ারম্যান হিসেবে মনোনয়ন জমা দেন প্রতুল চক্রবর্তী। কাল শপথ গ্রহণ অনুষ্ঠান।

'তৃণমূল, সিন্ডিকেট, মাফিয়া রাজ এবং দুর্নীতি সবই সমার্থক শব্দ। সেই দলে থেকে তার বিরুদ্ধে লড়াই মুখে বলা যতটা সহজ। বাস্তবে ততটা নয়। গোটা রাজ্যের বিপরীতে হাঁটবে শিলিগুড়ি। বিশ্বাস হচ্ছে না।' পালটা কটাক্ষ শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের। এ দিকে পুরসভার নতুন মেয়র, চেয়ারম্যান-সহ কাউন্সিলরদের সংবর্ধনায় থাকছেন না প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য এবং বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। আমন্ত্রণ পত্র পেয়েছেন দু'জনেই। কিন্তু থাকবেন না কেউই। কালই শিলিগুড়ির মেয়র হিসেবে শপথ নেবেন গৌতম দেব এবং চেয়ারম্যান হিসেবে প্রতুল চক্রবর্তী। শপথ নেবেন নির্বাচিত বিভিন্ন দলের বাকি ৪৫ কাউন্সিলরও।

আরও পড়ুন: সবজি কাটার ফাঁকেই আলোচনা, সিউড়ি পুরসভার মহিলা প্রার্থীদের রান্নাঘরেও লেগেছে রাজনীতির রঙ

শপথের পর বাঘাযতীন পার্কে সংবর্ধনা সভার ডাক দিয়েছে পুরসভা। সেই মঞ্চেই পুরসভা কর্তৃপক্ষ-সহ শহরের বিভিন্ন সংগঠন, প্রতিষ্ঠান নতুন মেয়র, চেয়ারম্যানকে সংবর্ধনা জানাবেন। সেই অনুষ্ঠানে থাকছেন না অশোক এবং শঙ্কর। তবে শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকবেন দুই দলেরই কাউন্সিলররা। 'ওঁদের দলীয় অনুষ্ঠান। তাই থাকার প্রশ্নই নেই।' মন্তব্য অশোকের। অন্যদিকে, কাল থেকেই শহরের রাস্তায় পালটা আন্দোলনে নামছেন বিজেপি বিধায়ক। ভোটের আগে যে প্রতিশ্রুতি দিয়েছিল তৃণমূল তা আদায়েই আগামী ৫ বছর শহরের রাস্তায় দলীয় ৫ কাউন্সিলর-সহ কর্মীদের নিয়ে পথে থাকবেন বলে আজ আলিপুরদুয়ারে জানিয়েছেন শঙ্কর ঘোষ। তবে, যোগ দেবেন না বাঘাযতীন পার্কের অনুষ্ঠানে। অন্যদিকে, তিনি না থাকলেও দলীয় প্রতিনিধি যোগ দেবেন অনুষ্ঠানে বলে জানান জেলা কংগ্রেস সভাপতি শঙ্কর মালাকার।

 Partha Sarkar

Published by:Shubhagata Dey
First published:

Tags: Goutam Deb, Siliguri Municipal Election 2022

পরবর্তী খবর