Corona in Siliguri: করোনা সচেতনতা বাড়াতে পিপিই কিট পরে শিলিগুড়ির রাস্তায় মহিলা টোটো চালকেরা

Corona in Siliguri: করোনা সচেতনতা বাড়াতে পিপিই কিট পরে শিলিগুড়ির রাস্তায় মহিলা টোটো চালকেরা

Siliguri

Coronavirus: পিপিই কিট পরে রাস্তায় কয়েকজন মহিলা! আচমকা রাস্তায় বেড়িয়ে এই ছবি দেখতে পেয়ে শিউড়ে উঠেছেন অনেকেই! আবার কি হল? কেন পিপিই কিট গায়ে?

  • Share this:

#শিলিগুড়ি: পিপিই কিট পরে রাস্তায় কয়েকজন মহিলা! আচমকা রাস্তায় বেড়িয়ে এই ছবি দেখতে পেয়ে শিউড়ে উঠেছেন অনেকেই! আবার কি হল? কেন পিপিই কিট গায়ে? তা দেখে প্রথমে অনেকেই আতকে উঠেছিলেন। পথচলতি মানুষ থেকে টোটো, সিটি অটো থামালেন ওরা! দাঁড় করিয়েই সামনে ছুটে গিয়ে সতর্ক করলেন সাধারণ বাসিন্দাদের। অধিকাংশেরই মুখ ঢাকেনি মাস্কে। একজনের গায়ে আর একজন বসে। ভিড় ঠাসা সিট অটো থেকে টোটো। সরাসরি ধমক, মুখে কেন নেই মাস্ক? বলতেই কেউ মুখ ঢাকলেন রুমালে, কেউ বা পকেট থেকে মাস্ক বের করে মুখ ঢাকলেন।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে গোটা দেশে। বহু রাজ্যে পালা করে লকডাউন চলছে। কোথাওবা নাইট কার্ফু! শহর শিলিগুড়িতেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। গত চার দিনে পাহাড় ও সমতলের চার ব্লক এবং পুরসভার ৪৭টি ওয়ার্ড মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৫৬৩ জন! কিছুতেই থামানো যাচ্ছে না রাশ! কোভিড বিধি মানার বালাই নেই। ভোটের ডিউটি করতে ডিসিআরসিতে থিক থিক ভিড়। অনেকেরই মুখ ঢাকেনি মাস্কে। অনেকেরই চোখে মুখে আতঙ্কের ছাপ। করোনা আতঙ্ক তাড়া করে বেড়াচ্ছে। তবুও ন্যূনতম কোভিড প্রোটোকল মানছে না কেউই। মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার ভুলেই গিয়েছে মানুষ। তাদেরকে সচেতন করে তুলতেই শিলিগুড়ির রাস্তায় আজ পিপিই কিট পরে নামলেন ওরা।

সাধারণ মানুষকে সচেতন করতে, বোঝাতে। তাদেরকে বাধ্য করালেন মাস্ক পরতে। ওরা টোটো চালক। এদিন শহরের জলপাই মোড় সহ বেশ কিছু জায়গায় পিপিই পরে রাস্তায় নামেন ওরা। যাদের মাস্ক ছাড়া রাস্তায় দেখেন করোনা রুখতে তাদের মাস্ক পরার কথাও বলেন। শুধু তাই নয় আগামীকাল নির্বাচন। তাই নির্বাচনে যাতে সকলে মাস্ক পরে ভোট দিতে যায় সেই আবেদনও করেন। পাশাপাশি স্যানিটাইজার ব্যবহার করা সহ সকলেই যাতে সামাজিক দূরত্ব বজায় রাখে সেই আবেদনও করেন এই টোটো চালকেরা। ওদের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন শহরবাসীর বড় অংশ।

PARTHA PRATIM SARKAR

Published by:Piya Banerjee
First published: