উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

আলুর অস্বাভাবিক মূল্যবৃদ্ধি! রায়গঞ্জ মোহনবাটী বাজারে পুলিশকে সঙ্গে নিয়ে ইবি এবং সাধারন প্রশাসনের হানা

আলুর অস্বাভাবিক মূল্যবৃদ্ধি! রায়গঞ্জ মোহনবাটী বাজারে পুলিশকে সঙ্গে নিয়ে ইবি এবং সাধারন প্রশাসনের হানা

পুলিশ-প্রশাসনের তরফ থেকে আলু ব্যবসায়ীদের ক্লিন চিট সার্টিফিকেট দিলেন

  • Share this:

#রায়গঞ্জ: আলুর দাম নিয়ন্ত্রনে আনার জন্য ইবি এবং সাধারন প্রশাসনের পক্ষ থেকে বাজার গুলোতে অভিযান চালালেও তাতেও অবস্থার উন্নতি হচ্ছে না। আলুর আড়ৎদারদের উপর আরো চাপ বাড়াতে রায়গঞ্জ শহরে সবচাইতে বড় বাজার মোহনবাটী বাজারে অভিযান চালাল ইবি, সাধারন প্রশাশন এবং পুলিশ প্রশাসন। পুলিশ-প্রশাসনের তরফ থেকে আলু ব্যবসায়ীদের ক্লিন চিট সার্টিফিকেট দিলেন।

বেশ কিছুদিন যাবদ আলুর দাম ৪০ থেকে ৪৫ টাকায় ঘোরাফেরা করছে।আলু কিনতে গিয়ে সাধারন মানুষের হাতে ছেঁকা লাগছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আলুর অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। আলুর আড়ৎদাররা আলু মজুদ রেখে বাজারে কৃত্তিম সংকট তৈরী না করেন তারজন্য প্রশাসনিকভাবে পদক্ষেপ নেবার নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে সুফল বাংলার মাধ্যমে সস্তায় আলু বিক্রির নির্দেশ দেন। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই রায়গঞ্জ বাজার গুলোতে ইবি, পুলিশ প্রশাসন এবং সাধারন প্রশাসন হানা দেয়। বর্ধমান থেকে যে দামে আলু আসছে তার থেকে সামান্য কিছু বেশী দামে বাজারে আলু বিক্রি হচ্ছে।রায়গঞ্জের আড়ৎদার যে দামে আলু বিক্রি করছেন খুচরো বাজারে তার থেকে পাঁচ টাকা বেশী দামে আলু বিক্রি হচ্ছে। তিনদিন আগে প্রশাসনের কর্তারা রায়গঞ্জের বেশ কিছু বাজারে হানা দিলেও অবস্থার কোন উন্নতি না হওয়ায় আজ আবার প্রশাসনের কর্তারা বাজারে হানা দেয়।

আজও আলুর পাইকারি দামের সঙ্গে খুচরো বাজারের খুব বেশী হেরফের হচ্ছে না। প্রশাসনের তরফ থেকে আলু ব্যবসায়ীদের ক্লিনচিট দিয়ে যান। আলুর আড়ৎদার মনোজ সাহা জানান, বর্ধমানে আলুর দাম না কমা পর্যন্ত রায়গঞ্জে আলুর দাম কমবে না। আজ প্রশাসনের কর্তারা বাজার পরিদর্শন করে কোন হেরফের পান নি। রায়গঞ্জ মার্চেন্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক অতুনু বন্ধু লাহিড়ী জানান,সরকার মিড ডে মিলে আলুর দাম ৪২ টাকা ধার্য করেছে।এছাড়াও গত কয়েকবছর পর এবারে আলুর ফলন অনেক কম। উৎপাদন কম হওয়ার কারনে বাজারে যে পরিমান চাহিদা রয়েছে সেই পরিমান যোগান না থাকার কারনে আলুর দাম অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। ডি এস পি হেড কোয়াটার রিপন বল জানান, আলু দাম নিয়ন্ত্রনে না আসা পর্যন্ত বাজার গুলোতে অভিযান জারি থাকবে।কোথাও দামের অসঙ্গতি পেলে তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহন করবেন।

Published by: Ananya Chakraborty
First published: November 11, 2020, 7:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर