• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Landslides in Darjeeling: বাংলা-সিকিম লাইফ লাইনে ফের ধস, পাহাড়ের অবস্থা এই মুহূর্তে কেমন?

Landslides in Darjeeling: বাংলা-সিকিম লাইফ লাইনে ফের ধস, পাহাড়ের অবস্থা এই মুহূর্তে কেমন?

ফের ধস পাহাড়ে

ফের ধস পাহাড়ে

Landslides in Darjeeling: জানা গিয়েছে, বাংলা-সিকিম লাইফ লাইন ১০ নং জাতীয় সড়কে ফের ধস নেমেছে। বিরিকধারায় প্রায় ২০ মিটার রাস্তা ধসের কোপে পড়েছে। দার্জিলিংয়ের অনেক জায়গাতেও ধসের কবলে।

  • Share this:

    #শিলিগুড়ি: পাহাড়ে বেড়াতে যাবেন বলে ঠিক অনেকেই ঠিক করে রেখেছিলেন এই সময়টাই অনেকেই। টিকিট কাটা পর্যন্ত হয়ে গিয়েছে। কিন্তু পাহাড়ের অবস্থা হয়ে উঠেছে ভয়াবহ(Bangla News)। চলতি সপ্তাহেই যাদের যাওয়ার কথা বেড়াতে, তাঁদের জন্যে দুঃখের খবর। আগামী কয়েকদিন দার্জিলিং-কালিম্পং-সিকিম (Darjeeling-Kalimpong-Sikkim) পাহাড়ে বেড়াতে যাওয়া যাবে না। বস্তুত পর্যটন সংস্থাগুলি ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছে আগামী ৭ দিন যোগাযোগ ব্যবস্থা যথাযথ না থাকার কারণে কাউকে তাঁরা পাহাড়ে নিয়ে যাবেন না। এই পরিস্থিতিতে ফের খারাপ খবর এল পাহাড় থেকে।

    জানা গিয়েছে, বাংলা-সিকিম লাইফ লাইন ১০ নং জাতীয় সড়কে ফের ধস নেমেছে। বিরিকধারায় প্রায় ২০ মিটার রাস্তা ধসের কোপে পড়েছে। জাতীয় সড়কের হাল ফেরাতে সময় লাগবে বলেই জানিয়েছে পূর্ত দফতর। শুক্রবারও পাহাড় কেটে রাস্তা চওড়া করার কাজ হয়েছে বিরিকধারায়। আপাতত ঘুরপথে সিকিম ও কালিম্পংয়ের সঙ্গে চলছে যোগাযোগ ব্যবস্থা।

    এরই মধ্যে আরও আশঙ্কার খবর শুনিয়েছে আবহাওয়া দফতর। পাহাড়ে বেড়াতে যাওয়া পর্যটকদেরও (Tourists) তাই দুশ্চিন্তা বাড়ার কথা। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে, আগামী ২৪ ঘণ্টা পাহাড়-সহ তরাই ডুয়ার্সে (Darjeeling-Kalimpong-Sikkim-Dooars) চলবে ভারী বৃষ্টি। ফলে ফের ধস নামার আশঙ্কা রয়েছে পাহাড়।

    আরও পড়ুন: বড় খবর! লক্ষ্মীর ভাণ্ডারের নিয়ম সরল করল রাজ্য, বহু মানুষের সমস্যা মিটল...

    নিম্নচাপের কারণে গত সোমবার রাত থেকে পাহাড়ে নাগাড়ে বর্ষণ চলছে। যার জেরে ইতিমধ্যে বিভিন্ন জায়গা থেকে ধসের খবর এসেছে। নতুন করে ধস নেমেছে দার্জিলিঙেও। গত কয়েকদিন ধরে দিনভর হোটেলবন্দি রয়েছেন পর্যটকরা। বৃষ্টির মধ্যে বাতিল করতে হয়েছে যাবতীয় পরিকল্পনা। পূর্বাভাস অনুসারে, আগামী কয়েকদিন একই পরিস্থিতি থাকবে। তবে, ২৪ ঘণ্টা পর বৃষ্টিপাতের পরিমাণ ধীরে ধীরে কমবে বলে মনে করছে আবহাওয়া দফতর। গত ২৪ ঘণ্টায় দার্জিলিংয়ে ১৬৬ মিমি ও কালিম্পংয়ে ১৩৬ মিমি বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তাই লাগাতার বৃষ্টি আর ধসে পুজোর ছুটিতে দার্জিলিং পাহাড়ে বেড়াতে যাওয়া হাজার হাজার পর্যটকের মুখ ভার।

    Published by:Suman Biswas
    First published: