Home /News /north-bengal /
পশু খাদ্যের আড়ালে পাচার হচ্ছিল বিপুল মাদক! যার দাম শুনলে চমকে যাবেন

পশু খাদ্যের আড়ালে পাচার হচ্ছিল বিপুল মাদক! যার দাম শুনলে চমকে যাবেন

ওই ট্রাকটিতে মোট ২১০টি প্যাকেটে ফেন্সিডিল সিরাপ রাখা ছিল

  • Share this:

    #কোচবিহার: আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া রাজ্যের এক প্রান্তিক জেলা কোচবিহার। আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া হওয়ার কারণে এখানে চোরাচালানকারীদের দৌরাত্ম্য‌ও বেশি। বারংবার চোরাচালানকারীদের আটকে দিয়ে একাধিক বড়োসড়ো সাফল্য লাভ করেছে কোচবিহার জেলা পুলিশ।

    ভারতে তৈরি একটি কাফ সিরাপের নাম 'ফেন্সিডিল', যা বাংলাদেশে ব্যাপকভাবে নেশার দ্রব্য হিসেবে ব্যবহৃত হয়। দিনহাটায় পাচার হয়ে যাওয়ার আগেই প্রায় ২১ হাজার ফেন্সিডিল সিরাপের বোতল উদ্ধার করল কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ ধলুয়াবাড়ি সংলগ্ন এলাকাতে বিশেষ অভিযান চালিয়ে বেনারস থেকে আসা দিনহাটা গামী একটি ট্রাককে আটক করে। এরপরেই পুলিশ ওই ট্রাকের ভিতরে দেখতে পায় সেখানে পশু খাদ্য রয়েছে এবং তার আড়ালেই পাচার করা হচ্ছিল ফেন্সিডিল সিরাপের বোতল। তারপরেই পুলিশ ট্রাকটিকে আটক করে এবং তার পাশাপাশি ওই ট্রাকের চালক অনিল কুমার যাদবকেও গ্রেফতার করা হয়।

    আরও পড়ুন - iPhone-এর ব্যাটারি নিঃশেষিত হচ্ছে দ্রুত? আপনার হাতেই রয়েছে সহজ উপায়

    আরও পড়ুন - WhatsApp Pay-তে এবার থেকে নতুন নিয়ম চালু! আর টাকা জালিয়াতির ভয় থাকবে না!

    বৃহস্পতিবার দুপুরে কোচবিহার কোতোয়ালি থানায় সাংবাদিক বৈঠক করে বিষয়টি জানান কোচবিহার জেলার অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানি রাজ। তিনি বলেন, "গোপন সূত্রে খবর পেয়ে পুলিশের বিশেষ দল অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ফেন্সিডিল সিরাপ উদ্ধার করেছে। পাশাপাশি একজনকে গ্রেফতার করা হয়েছে। ওই ট্রাকটিতে মোট ২১০টি প্যাকেটে ফেন্সিডিল সিরাপ রাখা ছিল। সেই প্যাকেটগুলো থেকে মোট ২১ হাজার ফেন্সিডিল সিরাপের বোতল উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৪৫ লক্ষ টাকা। ইতিমধ্যেই এই গোটা ঘটনায় তদন্ত শুরু করা হয়েছে এবং চক্রের কারা জড়িত রয়েছে তাদের চিহ্নিতকরণের কাজ চলছে।"

    অপরদিকে, পুলিশ ওই ট্রাক চালককে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে সে এই ফেন্সিডিল সিরাপ গুলো দিনহাটায় পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। এবং সে কার কাছে সেই ফেন্সিডিল সিরাপ গুলি পৌঁছে দিতে যাচ্ছিল সেই তথ্যও জানতে পেয়েছে পুলিশ। তবে তদন্তের গোপনীয়তার স্বার্থে সেই ব্যক্তির নাম প্রকাশ্যে আনেননি পুলিশ আধিকারিকেরা। ইতিমধ্যেই ওই ব্যক্তির খোঁজে তল্লাশি শুরু করে দিয়েছে কোচবিহার জেলা পুলিশ বলে জানান জেলা পুলিশ আধিকারিকেরা। প্রসঙ্গত, বেশ কিছুদিন আগে দিনহাটা থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে বিপুল পরিমাণ ফেন্সিডিল সিরাপ উদ্ধার করে। তারপরে আরো একবার কোচবিহার কোতোয়ালী থানা বড়োসড়ো সাফল্যের মুখ দেখল ফেন্সিডিল সিরাপ উদ্ধার করে।

    সার্থক পণ্ডিত

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Cooch behar, Drugs

    পরবর্তী খবর