Darjeeling Women Molested in Delhi : ‘রেট কত?’, রাজধানীর বুকে যৌন হেনস্তার শিকার দার্জিলিংয়ের মেয়ে! 

যৌন হেনস্তার শিকার প্রতীকী ছবি। 

Darjeeling Women Molested in Delhi : ইতিমধ্যে পুলিশে অভিযোগ দায়ের করেছেন ওই তরুণীরা। এদিকে এই ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা করেছে দিল্লি মহিলা কমিশন। পুলিশকে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশও দিয়েছে তারা।

  • Share this:

    #নয়াদিল্লি: দিল্লিতে (Delhi) ফের ঘটল মহিলাদের যৌন হেনস্থার (Women Sexually Harassed) ঘটনা। এবারে শিকার বাংলার মেয়েরা! ১৮ জুলাই বেশি রাতে একদল যুবক রাস্তায় অপেক্ষারত দার্জিলিঙের একদল তরুণীদের উদ্দেশে অশ্লীল মন্তব্য করে বলে অভিযোগ। তাঁরা একটি রেস্তোরার সামনে ক্যাবের জন্য অপেক্ষা করছিলেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যে পুলিশে অভিযোগ দায়ের করেছেন ওই তরুণীরা। এদিকে এই ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা করেছে দিল্লি মহিলা কমিশন। পুলিশকে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশও দিয়েছে তারা।

    পুলিশ সূত্রে খবর, ১৮ তারিখ রাতে দক্ষিণ দিল্লিতে অ্যাপ ক্যাবের জন্য অপেক্ষা করছিলেন একদল তরুণী। সেই সময় আচমকা একদল যুবক এসে তাঁদের উত্যক্ত করতে শুরু করে বলে দাবি। অভিযোগ, ওই তরুণীদের দেখে অশালীন অঙ্গভঙ্গি করতে শুরু করে তারা। এমনকী, কুরুচিকর মন্তব্যও করে। তরুণীরা প্রতিবাদে চিৎকার করে ওঠেন। জানা গিয়েছে তাঁরা সকলেই দার্জিলিংয়ের বাসিন্দা। বেগতিক দেখে ওই তরুণীরা মোবাইলে গোটা ঘটনা রেকর্ড করে নেন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে দেওয়ারও হুমকি দেন তাঁরা। এর পরই কার্যত ক্ষমা চেয়ে পালিয়ে যায় ওই যুবকরা।

    ভিডিওতে তাদের কুপ্রস্তাব দিতেও শোনা গিয়েছে। প্রশ্ন করা হয়েছে, “তোর রেট কত?” সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও। তবে পুলিশ জানিয়েছে, ঘটনার পর সঙ্গে সঙ্গে কোনও পিসিআর ভ্যানে অভিযোগ দায়ের করেননি তাঁরা। সেই সময় ক্যাব ধরে ডিফেন্স কলোনি এলাকার একটি রেঁস্তরাতে নৈশভোজ সারতে চলে যান ওই তরুণীরা। পরে ২১ তারিখ সফরদজং এনক্লেভ থানায় অভিযোগ দায়ের করেন তাঁরা। পুলিশ ইতিমধ্যে তদন্ত শুরু করেছে। ভিডিও ক্লিপ দেখে অভিযুক্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

    এদিকে এই ঘটনায় তৎপর দিল্লি মহিলা কমিশন। তাঁদের তরফে পুলিশকে একটি চিঠি পাঠিয়ে এফআইআর কপি চেয়ে পাঠানো হয়েছে। পাশাপাশি অভিযুক্তদের দ্রুত গ্রেফতারির দাবিও জানানো হয়েছে। অভিযোগ দায়ের হওয়ার পর থেকে কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে, ২৫ জুলাইয়ের মধ্যে তা মহিলা কমিশনকে বিস্তারিত জানাতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে।

    Published by:Sanjukta Sarkar
    First published: