corona virus btn
corona virus btn
Loading

করোনা সতর্কতা, ইন্দো-বাংলাদেশ সীমান্ত পরিদর্শনে পর্যটনমন্ত্রী, খতিয়ে দেখেন ব্যবস্থা

করোনা সতর্কতা, ইন্দো-বাংলাদেশ সীমান্ত পরিদর্শনে পর্যটনমন্ত্রী, খতিয়ে দেখেন ব্যবস্থা

বুধবার ফুলবাড়ি সীমান্ত পরিদর্শনে যান রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। মন্ত্রী নিজেও মাস্ক পড়ে যান সীমান্তে। বৈঠক করেন জলপাইগুড়ির জেলা প্রশাসন এবং বি এস এফ কর্তাদের সঙ্গে

  • Share this:

#শিলিগুড়ি: করোনা সতর্কতা দেশ জুড়ে। ইতিমধ্যেই একাধিক আন্তর্জাতিক সীমান্ত সিল করে দেওয়া হয়েছে। সীমান্তে চলছে হেলথ স্ক্রিণিং। করোনার উপসর্গ ধরা পড়লেই সোজা আইশোলেশন ওয়ার্ড। শিলিগুড়ি লাগোয়া ইন্দো-নেপাল সীমান্ত, ইন্দো-বাংলাদেশ সীমান্তে চলছে সতর্কতার কড়াকড়ি।

ভারত-নেপাল সীমান্ত সিল করা না হলেও অন্য দেশের পর্যটকদের সীমান্ত পারাপারে "না" করে দেওয়া হয়েছে। তবে দুই দেশের বাসিন্দাদের সীমান্ত পারাপার চলছে। তবে তা হেলথ স্ক্রিণিংয়ের পর। অন্যদিকে ভারত-বাংলাদেশ সীমান্ত ফুলবাড়ি সিল করে দেওয়া হয়েছে। তবে যারা বাংলাদেশ বেড়াতে গিয়ে আটকে পড়েছেন। তাদেরকে ফিরিয়ে আনা হচ্ছে। বাংলাদেশে আটকে থাকা ভুটান, নেপাল এবং ভারতীয়রা ফিরছেন ফুলবাড়ি দিয়ে। সীমান্ত পারের পরই হেলথ স্ক্রিণিং করা হচ্ছে। জ্বর, সর্দি বা কাশি থাকলেই আইশোলেশনে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। আর বয়স্কদের গৃহ পর্যবেক্ষনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এজন্য শিলিগুড়ির হাতিঘিষায় গৃহ পর্যবেক্ষন কেন্দ্র খোলা হয়েছে।

বুধবার ফুলবাড়ি সীমান্ত পরিদর্শনে যান রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। মন্ত্রী নিজেও মাস্ক পড়ে যান সীমান্তে। বৈঠক করেন জলপাইগুড়ির জেলা প্রশাসন এবং বি এস এফ কর্তাদের সঙ্গে। সঠিক ব্যবস্থা রয়েছে কীনা খতিয়ে দেখেন মন্ত্রী। আগামী দিনে পানিট্যাঙ্কির ইন্দো-নেপাল সীমান্ত পরিদর্শনেও যাবেন বলে জানান মন্ত্রী। তিনি এও জানান, শীঘ্রই রাজ্যের সব পর্যটন কেন্দ্রগুলি বন্ধ করে দেওয়া হবে। দ্রুত বৈঠক করে গজলডোবার ভোরের আলো সহ পর্যটন দপ্তরের অধীনে থাকা একাধীক পর্যটন কেন্দ্রে পর্যটকদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হবে। এই মূহূর্তে পর্যটন বড় কথা নয়। তা নিয়ে ভাবছিও না। রাজ্য স্বাস্থ্য দপ্তর যে নির্দেশিকা দিয়েছে তা মেনে চলতে হবে। আতঙ্ক নয়, সচেতনতায় জোর দেওয়া হবে। জমায়েত যাতে না হয় সেদিকে নজর দেওয়া হবে। শিলিগুড়ির দীনবন্ধু মঞ্চ বন্ধ করে দেওয়া হয়েছে। করোনা সতর্কতায় নিজের রাজনৈতিক কর্মসূচীও আপাতত স্থগিত রাখবেন বলে জানান মন্ত্রী।

Partha Sarkar

Published by: Elina Datta
First published: March 19, 2020, 12:35 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर