corona virus btn
corona virus btn
Loading

জোট প্রায় চূড়ান্ত, নির্বাচনের দিন ঘোষণা হলেই বাম-কংগ্রেস জোটের প্রার্থী তালিকা প্রকাশ

জোট প্রায় চূড়ান্ত, নির্বাচনের দিন ঘোষণা হলেই বাম-কংগ্রেস জোটের প্রার্থী তালিকা প্রকাশ

বামেদের জেতা কয়েকটি ওয়ার্ড চাইছে কংগ্রেস। অনড় বামেরাও। 

  • Share this:

#শিলিগুড়ি: নির্বাচনের দিন ঘোষণার দিনেই ৪৭টি ওয়ার্ডের প্রার্থীর তালিকা প্রকাশ করবে বাম-কংগ্রেস জোট। প্রতিটি ওয়ার্ডেই প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত। জোট নেতৃত্বের কথায়, ৯০-৯৫ শতাংশ ওয়ার্ডে প্রার্থী বাছাই হয়েছে। বাকিটা দু'এক দিনের মধ্যেই চূড়ান্ত করে ফেলা হবে।

একাধিক নাম উঠে এসছে। তাদের মধ্যে যোগ্যকেই প্রার্থী পদ দেওয়া হবে। আর এক দফায় বাম-কংগ্রেস নেতৃত্ব বৈঠকের পরই এই সিদ্ধান্তে পৌঁছেছে জোট। শিলিগুড়ি পুরসভার ৪৭টির মধ্যে বামেরা লড়বে গতবারের জেতা ২২টি আসনে। কংগ্রেস লড়বে জেতা ৪টি ওয়ার্ডে। বাকি ২১টি ওয়ার্ডে আসন সমঝোতা করা হবে।

সূত্রের খবর, বামেদের জেতা কয়েকটি ওয়ার্ড চাইছে কংগ্রেস। যেখানে তারা শক্তিশালী। বামেরাও অনড়। এনিয়েই আলোচনা চলছে দুই শিবিরের নেতৃত্বের মধ্যে। এখানেই আটকে আছে জোটের চূড়ান্ত সিদ্ধান্ত। তবে জোটের মেয়র পদে এবারেও যে অশোক ভট্টাচার্যকে সামনে রেখে লড়বে তা পরিষ্কার জেলা কংগ্রেস সভাপতি তথা মাটিগাড়া নকশালবাড়ির বিধায়ক শঙ্কর মালাকারের কথায়। তিনি বলেন, অশোক ভট্টাচার্যের নেতৃত্বেই তারা লড়বে। যদিও এনিয়ে এখোনও কিছুই জানায়নি বাম নেতৃত্ব।

জীবেশ সরকার জানান, ভোটের দিন ঘোষণার দিনেই প্রার্থীদের নামের তালিকা সামনে আনা হবে। তৃণমূল এবং বিজেপিকে হারাতেই লড়বে জোট। এই দুই ফ্যাসিস্ট দলের বিরুদ্ধেই আমাদের লড়াই, বললেন অশোক ভট্টাচার্য৷ বিজেপি এবং তৃণমূল শিবিরে এখোনও প্রার্থী তালিকা চূড়ান্ত হয়নি।

ইতিমধ্যেই প্রার্থী করা নিয়ে তৃণমূলের কোন্দল প্রকাশ্যে চলে এসছে। ৪০ নং ওয়ার্ডে সত্যজিৎ অধিকারী ওরফে ভাইজানকে ফের প্রার্থী করতে হবে এই দাবিতে রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব এবং তৃণমূলের জেলা সভাপতি রঞ্জন সরকারের বাড়িতে বিক্ষোভ দেখিয়েছে তাঁর অনুগামীরা। তা নিয়ে যথেষ্টই ক্ষুব্ধ এবং রুষ্ট পর্যটনমন্ত্রী।

বিজেপি শিবিরেও প্রার্থী নিয়ে আলোচনা চলছে। তবে এখোনও কিছুই চূড়ান্ত হয়নি। যদিও বিজেপির অন্যতম রাজ্য সাধারণ সম্পাদক রথীন বোসের দাবী, প্রচুর নাম এসছে। ৪৭টি ওয়ার্ডেই প্রার্থী দেওয়া হবে। বাছাই চলছে। তবে পুরভোটের ঘন্টা বাজতেই তৃণমূল এবং বিজেপিকে টেক্কা দিয়ে কিছুটা এডভান্টেজে বাম-কংগ্রেস জোট। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

 Partha Sarkar

First published: February 25, 2020, 12:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर