নকলে বাধা পেয়ে ক্ষোভ, মাধ্যমিকের শেষে স্কুলে ভাঙচুর ! CCTV ক্যামেরাও ভাঙল পড়ুয়ারা

নকলে বাধা পেয়ে ক্ষোভ, মাধ্যমিকের শেষে স্কুলে ভাঙচুর ! CCTV ক্যামেরাও ভাঙল পড়ুয়ারা

একাধিক পরীক্ষা কেন্দ্রের এলইডি লাইট খুলে নেওয়া হয়েছে বলে দাবি স্কুল কর্তৃপক্ষের ।

  • Share this:

#মালদহ: মাধ্যমিক পরীক্ষার শেষ দিনে স্কুলে ভাঙচুর চালানোর অভিযোগ উঠল পরীক্ষার্থীদের একাংশ এবং বহিরাগতদের বিরুদ্ধে। বুধবার বিকেলে ঘটনাটি ঘটেছে মালদহের মানিকচক হাইস্কুলে ৷ বুধবার ছিল মাধ্যমিক পরীক্ষার  শেষ দিন । পরীক্ষা শেষ হতেই স্কুলের একাধিক শৌচাগারে ভাঙচুর চালানো হয়। এর পাশাপাশি সিসিটিভি ক্যামেরা নষ্ট করে ফেলা হয় বলে অভিযোগ ।

এমনকী, একাধিক পরীক্ষা কেন্দ্রের এলইডি লাইট খুলে নেওয়া হয়েছে বলে দাবি স্কুল কর্তৃপক্ষের । পড়ে মানিকচক থানা থেকে বাড়তি পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয় । তবে পুলিশ জানিয়েছে ঘটনায় কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। জানা গিয়েছে , মানিকচক হাইস্কুলে  এবার মাধ্যমিকের সিট পড়েছিল মানিকচকের কালিন্দী হাইস্কুল এবং সাহেবনগর হাই স্কুলের। সব মিলিয়ে প্রায় ৪০০ জন পরীক্ষার্থীর পরীক্ষার ব্যবস্থা ছিল।এদিন ছিল মাধ্যমিকের শেষ পরীক্ষা। প্রথম থেকেই নকল ঠেকাতে ব্যবস্থা নিয়েছিল প্রশাসন।

শ্রেণীকক্ষের ভিতর যাতে কোনওভাবে অসৎ উপায় অবলম্বন করা না হয় সেদিকেও নজরদারি রাখা হয়েছিল। এদিন পরীক্ষার শেষে গোলমাল হওয়ার আশঙ্কায় অন্যান্য স্কুলের মত মানিকচক হাইস্কুলেও বাড়তি পুলিশ মোতায়েন করা হয়। বিভিন্ন ঘরে পুলিশ নজরদারি শুরু করায় শৌচাগার গুলিতে ভাঙচুর চালানো হয়। এছাড়া সিসিটিভি ক্যামেরা ভাঙচুর এবং সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

মাধ্যমিক পরীক্ষা শুরুর আগে পরীক্ষার্থীদের জন্য প্রতিটি শ্রেণিকক্ষে এলইডি আলোর ব্যবস্থা করা হয়েছিল। সেই আলো অনেকে খুলে নিয়ে  গিয়েছে । নকলে বাধা পেয়ে এমন ঘটনা বলে প্রাথমিক অনুমান স্কুল কর্তৃপক্ষ ও পুলিশের। স্কুল কর্তৃপক্ষের লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় তদন্ত করা হবে বলে জানিয়েছে মানিকচক থানার পুলিশ।

Sebak Deb Sharma

First published: February 27, 2020, 1:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर