Home /News /north-bengal /
Goutam Deb: দেওয়াল লিখনে 'বাংলা নিজের মেয়েকে চায়', প্রার্থীর তালিকা ঘোষণার আগেই ভরপুর প্রচারে মন্ত্রী গৌতম দেব

Goutam Deb: দেওয়াল লিখনে 'বাংলা নিজের মেয়েকে চায়', প্রার্থীর তালিকা ঘোষণার আগেই ভরপুর প্রচারে মন্ত্রী গৌতম দেব

প্রার্থীর নাম ঘোষণা না হলেও প্রচার পর্ব জোরদার শুরু হয়েছে রাজ্যজুড়েই। সব রাজনৈতিক দলই নেনে পড়েছে ভোট ময়দানে, কে প্রার্থী হবেন, তা চূড়ান্তভাবে ঘোষণা না হলেও পুরোদস্তুর প্রচারে নেমে পড়েছেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব।

  • Share this:

#শিলিগুড়ি: নির্বাচনের দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। আগামী ১৭ এপ্রিল দার্জিলিং, কালিম্পংয়ের পাশাপাশি জলপাইগুড়িতেও বিধানসভা ভোট হবে। প্রার্থীর নাম ঘোষণা না হলেও প্রচার পর্ব জোরদার শুরু হয়েছে রাজ্যজুড়েই। সব রাজনৈতিক দলই নেমে পড়েছে ভোট ময়দানে। পিছিয়ে নেই জলপাইগুড়ির ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভাও। কে প্রার্থী হবেন, তা চূড়ান্তভাবে ঘোষণা না হলেও রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব পুরোদস্তুর প্রচারে নেমে পড়েছেন। দু'বেলাই নিজেকে ব্যস্ত রাখছেন নিজের নির্বাচনী এলাকার ভোটারদের মাঝে। ডাবগ্রামের দু'টো গ্রাম পঞ্চায়েত, ফুলবাড়ির দু'টো গ্রাম-পঞ্চায়েত এবং শিলিগুড়ি পুরসভার সংযোজিত ১৪ ওয়ার্ড নিয়ে এই বিধানসভা।

লকডাউনের সময়ে নিজের নির্বাচনী এলাকায় ত্রান থেকে রেশন সামগ্রী পৌঁছে দিয়ে এসেছিলেন নিয়মিত। এবারে সামনেই ভোট। ইতিমধ্যেই কয়েক'শ ভূমিহীন বাসিন্দাদের হাতে জমির পাট্টা তুলে দিয়েছেন। যা নিয়ে বিতর্ক তারা করলেও গুরুত্ব দিতে নারাজ মন্ত্রী। এ বারেও এই কেন্দ্রেই তৃণমূলের সম্ভাব্য প্রার্থী তিনিই। তাই প্রতিদিনই বেড়িয়ে পড়ছেন এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। 'মানুষের সাথে চল'  কর্মসূচির মধ্য দিয়ে জনসংযোগ বাড়িয়ে চলেছেন। শুনছেন মানুষের অভাব, অভিযোগের কথা। ডাবগ্রাম ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকা চষে বেড়ানোর ফাঁকে আজ যান ফুলবাড়ি এলাকায়। কথা বলেন সাধারন মানুষের সঙ্গে। তাদের কথা শোনেন।

ইতিমধ্যেই শিলিগুড়ির বাড়ি ছেড়ে নিজের বিধানসভা এলাকায় বাড়ি ভাড়া নিয়ে ফেলেছেন। সেখানে থেকেই নির্বাচন পরিচালনা করবেন পর্যটনমন্ত্রী। শিলিগুড়ি পুরসভার সংযোজিত ওয়ার্ডে প্রচার করেছেন। আজ ফুলবাড়ি এলাকায় লিখলেন দেওয়াল। তুলির টানে 'বাংলা নিজের মেয়েকে চায়' দলের এই নয়া স্লোগানে ভরিয়ে তুলছেন দেওয়াল। মন্ত্রী জানান, নির্বাচনে প্রতিপক্ষ থাকবে। লড়াই হবে। ভোট যেন হয় উৎসবের মেজাজে। গণতন্ত্রকে হত্যা করে নয়। মানুষ যেন তার ভোটের অধিকার থেকে বঞ্চিত না হয়। বলেন মন্ত্রী। এও বলেন, মানুষের কাজ করতে চাই। মানুষ এ বারে দু'হাতে আশির্বাদ করলে সেই সুযোগ পাবেন। তবে প্রতিপক্ষকে নিয়ে বিশেষ চিন্তিত নন তিনি।

Partha Sarkar

Published by:Shubhagata Dey
First published:

Tags: Assembly Election 2021, Goutam Deb

পরবর্তী খবর