Home /News /north-bengal /

Camera Trapped at Buxa Tiger Reserve after 1998: ২৩ বছর পর বাঘের দেখা মিলল বক্সা টাইগার রিজার্ভে ! সামনে এল প্রথম ছবি

Camera Trapped at Buxa Tiger Reserve after 1998: ২৩ বছর পর বাঘের দেখা মিলল বক্সা টাইগার রিজার্ভে ! সামনে এল প্রথম ছবি

Camera Trapped at Buxa Tiger Reserve after 1998: ইস্ট দমনপুরের জঙ্গলে ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়ল বাঘের ছবি।

  • Share this:

    #কলকাতা: বক্সা টাইগার রিজার্ভ (Camera Trapped at Buxa Tiger Reserve after 1998) । নর্থ বেঙ্গলের এই জঙ্গল নিয়ে গোটা দেশের মানুষের আগ্রহ রয়েছে। কিন্তু ১৯৯৮ সালের পর এখানে আর কোনও বাঘ দেখতে পাওয়া যায়নি। এমনকি বাঘের পায়ের ছাপ পর্যন্ত দেখা যায়নি। ধরেই নেওয়া হয়েছিল বক্সাতে বাঘ নেই। কিন্তু সে কথা মানতে চাননি বনকর্মীরা। ধরে নেওয়া হয়েছিল, বক্সার টাইগার রিজার্ভ তকমা আর থাকবে না। কিন্তু এই সময়েই বাঘ মামা তার খেলা দেখালো।

    কয়েকদিন আগে বক্সাতে রিভার ব্যাঙ্কের কাছে পাওয়া গিয়েছিল বাঘের পাগমার্ক। কিন্তু কেউ বিশ্বাস করেননি। সকলেই বলছিলেন এটা সম্ভব না। এত বছর তাহলে কোথায় ছিল বাঘ(Camera Trapped at Buxa Tiger Reserve after 1998) । ছিল না কোনও পোক্ত প্রমাণ। সঠিক ছবি না পাওয়া পর্যন্ত নিশ্চিত হওয়া যাচ্ছিল না। এবার সেই খবরেই পড়ল সিলমোহর।

    বাঘের ছবি। বাঘের ছবি।

    ইস্ট দমনপুরের জঙ্গলে ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়ল বাঘের ছবি। রাত ১২ টার সময় আপন মনে জঙ্গলে ঘুরছে বাঘ(Camera Trapped at Buxa Tiger Reserve after 1998) । এই ছবি পাওয়া যেতেই শুরু হয় চাঞ্চল্য। বাতাসে ছড়িয়ে পড়ে খবর। গোটা দেশের মানুষের নজর চলে যায় বক্সার দিকে। এবার আর সন্দেহ থাকল না। বাঘ আছে বক্সাতে। ধরা পড়েনি ক্যামেরায় , সে কথা আলাদা।  আপাতত বাঘ নিয়ে আর সন্দেহ রইল না। এবার এখানে এবার বাঘের খোঁজে আসবেন ফটোগ্রাফাররা।

     আরও পড়ুন: বিরাটকে কতটা ভরসা করেন অনুষ্কা? কেমন চলছে তাঁদের সম্পর্ক ! জানালেন অনুষ্কা নিজেই

    তবে বাঘ ছিল এ কথা বনকর্মীরা অনেক দিন ধরেই বুঝতে পারছিলেন। চোখেও পড়েছে নানা অ্যাক্টিভিটি। কিন্তু বাঘের ছবি না পাওয়া গেলে কোনও কিছুই প্রমাণ করা যায় না। বিশ্বাস করানো সম্ভব নয়। এই ছবিটির জন্যই অপেক্ষায় ছিল সকলে। বক্সাতে বেশ কিছু দিন ধরেই পিকনিকের জন্য অনেক জায়গায় প্রবেশ করতে দেওয়া হচ্ছিল। কিন্তু বাঘের খবর পেতেই বন্ধ করা হয় সে সব। সেই সঙ্গে বেশ কিছু গ্রামবাসীদের অন্য জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। যাতে কোনও ভাবেই বাঘের জীবনযাত্রায় বাধা তৈরি না হয়। সেই সঙ্গে কোনও মানুষের যাতে ক্ষতি না হয়, সেদিকেও নজর রাখা হচ্ছে। তবে খুশির হাওয়া জঙ্গল ও বাঘ প্রেমীদের মনে। প্রায় ২৩ বছর পর বক্সায় বাঘ (Camera Trapped at Buxa Tiger Reserve after 1998) দর্শন, সত্যিই এক বড় খবর!

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Buxa Tiger Reserve, Tiger, Tiger news

    পরবর্তী খবর