Home /News /north-bengal /
Bizarre Incident: অবসর নেওয়ার পর প্রয়াতও হয়েছেন, সেই শিক্ষকের খোঁজে স্কুলে এল বিহার পুলিশের চিঠি!

Bizarre Incident: অবসর নেওয়ার পর প্রয়াতও হয়েছেন, সেই শিক্ষকের খোঁজে স্কুলে এল বিহার পুলিশের চিঠি!

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Bizarre Incident: কবে ঘটে গিয়েছে ঘটনা, তার পর কত জল গড়িয়ে গিয়েছে, আর এখন চিঠি পাঠাচ্ছে পুলিশ!

  • Share this:

    #বালুরঘাট: সরকারি কাজে দেরি হওয়া নিয়ে নানা প্রবাদ আছে। কিন্তু তা বলে এত দেরি। মৃত্যুর প্রায় ৯ বছর পরে স্কুল শিক্ষকের সম্পর্কে জানতে বিহার পুলিশের গোয়েন্দা বিভাগের চিঠি এলো একটি স্কুলে, চিঠি পেয়ে অবাক স্কুল কর্তৃপক্ষ। সূত্র মারফত জানা গিয়েছে সম্প্রতি বিহার পুলিশের গোয়েন্দা বিভাগের পাটনার পুলিশ সুপার দক্ষিণ দিনাজপুর জেলার স্কুল শিক্ষা দফতরে চিঠি পাঠিয়ে জানতে চান একজন শিক্ষক সম্পর্কে। আর সেই চিঠি পেয়েই চোখ কপালে উঠেছে স্কুল কর্তৃপক্ষের।

    জানা গিয়েছে বিহার পুলিশের গোয়েন্দা বিভাগের পক্ষ থেকে পাঠানো ঐ চিঠিতে জেলা উচ্চ বিদ্যালয় পরিদর্শক দফতরকে জানানো হয় দক্ষিণ দিনাজপুর জেলার বাউল পরমেশ্বর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কমরুদ্দিন আহমেদ সরকার-এর বিরুদ্ধে ২০০০ সালে ঘটা একটি ঘটনায় ৪২০, ৪৬৫, ৪৬৭, ৪৬৮, ৪৭১, ৪৭৭(এ) ধারায় মামলা রয়েছে। জানা গিয়েছে বিহার পুলিশের কাছ থেকে এমন চিঠি পাওয়ার পর জেলা বিদ্যালয় দফতর তা স্কুল কর্তৃপক্ষকে পাঠিয়ে দেয়।

    আরও পড়ুন - ফিরছে স্মৃতি! কলকাতায় ফের পাওয়া যাবে বাজাজ চেতক, মাত্র ২ হাজারে শুরু হচ্ছে বুকিং

    এর পর চিঠি হাতে পেয়ে কার্যত অবাক হয়ে যায় স্কুল কর্তৃপক্ষ। বাউল পরমেশ্বর উচ্চ বিদ্যালয়ের একটি সূত্র মারফত জানা গিয়েছে কমরুদ্দিন আহমেদ সরকার আরবি ভাষার শিক্ষক ছিলেন এবং তিনি ২০০৬ সালের ৩০শে নভেম্বর ঐ স্কুল থেকে অবসর গ্রহণ করেন। এর পরে ২০১৩ সালে তিনি মারা যান। মৃত্যুর এত বছর পরে প্রয়াত প্রাক্তন স্কুল শিক্ষকের সমন্ধে এমন চিঠি আসায় একদিকে যেমন কার্যত হতবাক স্কুল কর্তৃপক্ষ তেমনি অন্যদিকে ২০০০ সালে ঘটা ঘটনার তদন্তে মৃত্যুর এত বছর পর ঐ শিক্ষকের সমন্ধে জানতে চিঠি পাঠানোর ঘটনা চাউড় হতেই বিহার পুলিশের তদন্ত ব্যবস্থা সাধারণ মানুষদের হাসির খোরাকে পরিণত হয়েছে। যদিও এই বিষয়ে সংবাদমাধ্যমের সামনে মুখ খুলতে রাজি হয়নি বাউল পরমেশ্বর উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ।

    আরও পড়ুন - যেন দানবের ডাক, ভূতুড়ে আর্তনাদ! নাসার প্রকাশ করা ব্ল্যাক হোলের শব্দ হাড়হিম করবে, শুনুন

    অন্য দিকে এই বিষয়ে দক্ষিণ দিনাজপুর জেলার বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) মৃন্ময় ঘোষ-এর কাছে জানতে চাওয়া হলে তিনিও এই বিষয়ে কিছু বলতে চায়নি ।

    Anup Sanyal

    Published by:Uddalak B
    First published:

    Tags: Local news

    পরবর্তী খবর