ফেলুদা ওয়েব সিরিজের শুটিংয়ে প্রবল বিতর্ক, পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ

ফেলুদা ওয়েব সিরিজের শুটিংয়ে প্রবল বিতর্ক, পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ
photo source collected

বিতর্কে সৃজিত মুখোপাধ্যায়ের ওয়েব সিরিজের শুটিং।

  • Share this:

#জলপাইগুড়ি: বন্যপ্রাণ আইনকে বুড়োআঙুল। গরুমারা জাতীয় উদ্যানে শুটিংয়ের জন্য উড়ল ড্রোন। বিতর্কে সৃজিত মুখোপাধ্যায়ের ওয়েব সিরিজের শুটিং। জানতাম না জঙ্গলের সীমানা। সাফাই পরিচালকের। আইন ভাঙায় দিতে হল জরিমানা।

ড্রোন উড়িয়ে চলছে জঙ্গলে শুটিং। মেটেলি ব্লকে গরুমারা জাতীয় উদ্যান এলাকায় মূর্তি নদীর পার। এখানেই ফেলুদা ওয়েব সিরিজের শুটিং করতে গিয়ে আইন ভাঙার অভিযোগ পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে। বন্যপ্রাণ আইন অনুযায়ী, জাতীয় উদ্যান ও  সংলগ্ন এলাকায় শুটিং করতে অনুমতি প্রয়োজন ৷ পশুপাখিদের নিরাপত্তার কারণে ড্রোন উড়িয়ে শুটিং করা নিষিদ্ধ ৷

তাহলে কীভাবে গরুমারা জাতীয় উদ্যান সংলগ্ন এলাকায় চলল ছবির শুটিং? প্রথম থেকেই দর্শকের ভূমিকায় ছিলেন বন কর্মীরা। তাঁদের দাবি, অনুমতির কথা জানিয়েছিল শুটিংয়ের লোকেরা।  সকাল থেকে মূর্তি নদীর পারে শুটিংয়ের ব্যস্ততা। তাতেই বেড়াতে এসে সমস্যায় পড়েছিলেন পর্যটকরাও। সংবাদ মাধ্যমের ক্যামেরা ঘুরতেই তৎপর হয় বনদফতর। বন্ধ করে দেওয়া হয় শুটিং।

৩ জানুয়ারি পর্যন্ত মূর্তি এলাকায় শুটিং হওয়ার কথা। ড্রোন ওড়ানো নিয়ে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের সাফাই, জঙ্গলের সীমানা জানতেন না তাঁরা। নিয়মভঙ্গ করায় দিতে হয়েছে জরিমানা।

এর আগে গরুমারা জাতীয় উদ্যানে ড্রোনে ছবি তুলে গ্রেফতার হয়েছিলেন জলপাইগুড়ির ইঞ্জিনিয়ার জশপ্রকাশ দেবদাস। এবার ড্রোনে শুটিং করে বিতর্কে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ছবি তুলতে গেলে টিম সৃজাতর বিরুদ্ধে সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারেরও অভিযোগ উঠেছে ৷

First published: 09:06:08 PM Dec 26, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर