Home /News /north-bengal /
Bangla News: মাটিতে পড়ে থাকা পেরেক গিলে কেলেঙ্কারি ৩ বছরের শিশুর, তার পর?

Bangla News: মাটিতে পড়ে থাকা পেরেক গিলে কেলেঙ্কারি ৩ বছরের শিশুর, তার পর?

Bangla News

Bangla News

এরপরই তার শুরু হয় প্রবল কাশি আর শ্বাসকষ্ট (Bangla News)।

  • Share this:

    #শিলিগুড়ি: খেলতে খেলতে গলায় পেরেক ঢুকে বিপত্তি (Bangla News)। সকলের অগোচরে পেরেক গিলে ফেলল বছর তিনেকের এক শিশু। ঘটনাটি ঘটেছে শিলিগুড়ির ডাঙ্গিপাড়া এলাকায়। এদিকে এমন ঘটনা চাউর হতেই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে (Bangla News)। জানা গেছে, ডাঙ্গিপাড়ার বাসিন্দা আনিস মহম্মদ নামে তিন বছর বয়সী এক শিশু খেলতে খেলতে সকলের অগোচরে মাটিতে পড়ে থাকা একটি পেরেক গিলে ফেলে। এরপরই তার শুরু হয় প্রবল কাশি আর শ্বাসকষ্ট (Bangla News)।

    রাতেই শিশুটিকে আনা হয় উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে এক্স-রে করার পর চিকিৎসকরা দেখতে পান শিশুটির খাদ্যনালীতে আটকে রয়েছে একটি পেরেক। এরপরই উত্তরবঙ্গ মেডিকেল কলেজের চিকিৎসকরা সিদ্ধান নেন অস্ত্রোপচারের। গঠিত হয় ৭ সদস্যের মেডিকেল টিম। বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিকেল কলেজে জটিল অস্ত্রপচার হয় আরিসের। অস্ত্রোপচার করে তার শরীর থেকে বের করা হয় পেরেক।

    আরও পড়ুন: শিয়ালদহ স্টেশন থেকে মেট্রোয় পা রাখলেই গুণতে হবে ১০ টাকা ভাড়া! কেন জানেন?

    এদিকে মেডিকেল কলেজ সূত্রের খবর, ডাঙ্গাপাড়ার বাসিন্দা ৩ বছর বয়সী শিশুটির নাম আরিস মহম্মদ। খেলার ছলে পেরেক গিলে ফেলায় বুধবার তাঁকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটির সিটি স্ক্যান ও এক্স রে রিপোর্টে দেখা যায়, বাঁদিকের ফুসফুসে পেরেক আটকে রয়েছে। যার ফলে শ্বাসকষ্ট ও কাশি হচ্ছিল। এদিন ডাঃ শেখর বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ও ডাঃ মণিদীপা, ডাঃ সৌমেন্দু, অ্যানাস্থেটিস্ট প্রফেসর তারাপদ দাস, প্রফেসর সুব্রত মণ্ডল, ডাঃ কুণাল এবং রেডিওলজিস্ট ডাঃ পন্ডিতের সহযোগিতায় আরিসের ফুসফুস থেকে পেরেকটি বের করে আনা হয়।

    আরও পড়ুন: বিশ্বভারতীতে 'রঙিন' প্রতিবাদ, নিষেধাজ্ঞা উপেক্ষা করেই পালন বসন্ত উৎসব!

    বর্তমানে তার অবস্থা স্থিতিশীল। শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এদিন মেডিকেল কলেজের চিকিৎসক ডাঃ শেখর বন্দ্যোপাধ্যায়ের কথায়, শিশুটির বয়স কম থাকায় অস্ত্রপচার ছিল অত্যন্তই জটিল। তবুও তাঁরা পিছপা হননি। তবে ওই পেরেক বার করা গিয়েছে সফলতার সঙ্গে। চিকিৎসায় আপাতত বিপদমুক্ত শিশুটি। তাকে অবজারভেশনে রাখা হয়েছে।

    ভাস্কর চক্রবর্তী

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Nail

    পরবর্তী খবর