corona virus btn
corona virus btn
Loading

ডিজিটাল কার্ড, কুপন পেতে হন্যে, মালদহের রেশন গ্রাহকদের একাংশে ব্যাপক ক্ষোভ

ডিজিটাল কার্ড, কুপন পেতে হন্যে, মালদহের রেশন গ্রাহকদের একাংশে ব্যাপক ক্ষোভ

ভোর পাঁচটা থেকে শুরু হয় লাইন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লোকের ভিড় বাড়তে থাকে। শেষপর্যন্ত এলাকায় আসে ইংরেজবাজার থানার পুলিশ।

  • Share this:

#মালদহ: মাসের পর মাস আবেদন করে বসে রয়েছেন কিন্তু এখনও হাতে পাননি ডিজিটাল রেশন কার্ড। অনেকের কাছে রেশনের কুপন পর্যন্ত পৌঁছয়নি। ডিজিটাল কার্ড বা কুপন কিছুই না থাকায় অমিল রেশন। এমন অসংখ্য মানুষ সোমবার সকাল থেকে লাইন দিলেন মালদহের ইংরেজবাজার ব্লক অফিসে।

লকডাউনে বহুদূর থেকে হেঁটে এসে লাইনে দাঁড়ান অনেক পুরুষ ও মহিলা। ভিড়ের চাপে সামাজিক দুরত্ব উধাও হয়ে যায়।  কিন্তু ঘন্টার পর ঘণ্টা লাইনে দাঁড়ালেও সোমবার সকাল ১১ টাতেও ইংরেজবাজার ব্লক অফিসের দরজা খোলেনি। এনিয়ে ব্যাপক ক্ষোভ দানা  বাঁধে। অনেকেই প্রকাশ্যে ক্ষোভ উগরে দেন। রাজ্য সরকার রেশনে সকলের নিঃখরচায় খাদ্যশস্যের কথা বললেও মালদহে অনেকেই ছয় থেকে আট মাস আগে আবেদন করেও ডিজিটাল রেশন কার্ড পাননি। আবার পুরনো রেশন কার্ড নিয়ে গেলেও ডিলাররা রেশন না দিয়ে ফিরিয়ে দিচ্ছেন বলে অভিযোগ।

ভোর পাঁচটা থেকে শুরু হয় লাইন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লোকের ভিড় বাড়তে থাকে। শেষপর্যন্ত এলাকায় আসে ইংরেজবাজার থানার পুলিশ। লাইনে দাঁড়ানো লোকজনকে বুঝিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করা হয়। পরে গ্রাহকদের প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন, ইংরেজবাজারের বিডিও। এরপর তাঁদের পাঠিয়ে দেওয়া হয় জেলা খাদ্য সরবরাহ দফতরে। অভিযোগ, এইভাবে এক সরকারি দফতর থেকে অন্য সরকারি দফতরে কার্যত হন্যে হয়ে ঘুরতে হয়। শেষে অনেকেই কার্ড বা কুপন কিছুই না পেয়ে ক্ষোভ জানিয়ে বাড়ি ফেরেন। যদিও এনিয়ে মুখ খুলতে চায়নি ব্লক প্রশাসন বা খাদ্য দফতর।

SEBAK DEB SARMA

Published by: Elina Datta
First published: May 5, 2020, 12:26 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर