Home /News /north-bengal /
Latest Bengali News: ২২ দফা দাবি পূরণের আন্দোলনে অঙ্গনওয়াড়ি কর্মীরা! মাল ব্লকে জমা পড়ল স্মারকলিপি

Latest Bengali News: ২২ দফা দাবি পূরণের আন্দোলনে অঙ্গনওয়াড়ি কর্মীরা! মাল ব্লকে জমা পড়ল স্মারকলিপি

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Latest Bengali News: এ দিন ব্লকের বিভিন্ন চা বাগান, গ্রামাঞ্চল থেকে আগত অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকারা মাল শহরের ক্যালটেক্স মোড় এলাকায় এসে সমবেত হন।

  • Share this:

#মাল:  দুপুরে ২২ দফা দাবিকে সামনে রেখে মাল ব্লকের অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকারা একত্রিত হয়ে মাল শিশু সহায়ক প্রকল্প অধিকারিক-এর নিকট একটি স্মারকলিপি জমা দেন। এ দিন ব্লকের বিভিন্ন চা বাগান, গ্রামাঞ্চল থেকে আগত অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকারা মাল শহরের ক্যালটেক্স মোড় এলাকায় এসে সমবেত হন। এর পরই সকলে  মিলে ৩১ নং জাতীয় সড়কের পাশে অবস্থিত শিশু-সহায়ক প্রকল্প আধিকারিকের অফিসে গিয়ে তাঁদের দাবি সনদটি তুলে দেন। এ দিনের ডেপুটেশনে অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন অন্য রাজ্যের মতন নূন্যতম ২১০০০ এবং সহায়িকাদের ১৮০০০ টাকা করা-সহ, গ্র্যাচুইটি, পেনশন, বর্তমান বাজার মূল্য অনুযায়ী শিশুদের জন্যে প্রদত্ত খাদ্যসামগ্রীর মূল্য প্রদান, শিক্ষা কেন্দ্রগুলি উন্নতমানের করা, কর্মীদের দৈনন্দিন কাজের রিপোর্ট প্রেরণের ক্ষেত্রে স্মার্ট ফোন প্রদান-সহ একাধিক দাবী তুলে ধরা হয়েছে এ দিনের ডেপুটেশনে।

আরও পড়ুন: ফের খুনের বদলা আগুন, জ্বলল বাড়ি-গাড়ি! গলসিতে ঠিক ঘটল কী? পুরুষশূন্য গ্রাম

এ দিনের ডেপুটেশন প্রদানের সময়ে মালতি টুডু, মঞ্জু বোস, বেবি কর, সুনীতি দত্ত, সুদীপা সাহা-প্রমুখ বলেন, "বর্তমান সময়কালে অগ্নিমূল্য বাজারে সামগ্রী ক্রয় করতে গিয়ে আমাদের নাজেহাল অবস্থা হয়। সরকার পুরোনো দরে সামগ্রী ক্রয় করবার অর্থ প্রদান করে যা বাজারের সামগ্রী ক্রয় করতে গিয়ে কার্যত অসুবিধায় পড়তে হয়। অপর দিকে অন্য রাজ্যের অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকাদের বেতন কাঠামো উন্নত হলেও আমাদের ক্ষেত্রে তা অনেকটাই কম। অপর দিকে শিশু শিক্ষার কেন্দ্র গুলির মানোন্নয়ন-সহ দৈনন্দিন কাজের রিপোর্ট প্রেরণের সুবিধার্থে কর্মীদের স্মার্ট ফোন প্রদান-সহ অবসরকালীন সময়ে গ্রাচুইটি এবং পেনশন প্রদানের বন্দোবস্ত করা-সহ অন্যান্য দাবিও তুলে ধরা হয়েছে "।

আরও পড়ুন: পাড়ার কুকুরগুলোর প্রবল চিৎকার, এরপরই বাড়ির বাথরুমে যা দেখা মিলল, চক্ষু চড়কগাছ

এ দিনের স্মারকলিপির প্রতিলিপি রাজ্যের মন্ত্রীর কাছেও প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন কর্মী সহায়িকারা। স্মারকলিপি প্রদান প্রসঙ্গে মাল শিশু বিকাশ সহায়তা প্রকল্পের আধিকারিক দ্বীপ নারায়ন কুন্ডু বলেন," স্মারকলিপি জমা নেওয়া হয়েছে এবং বিষয়টি ঊর্ধ্বতন মহলে প্রেরণের বন্দোবস্ত করা হচ্ছে।"

SEKH ROCKY CHWDHURY

Published by:Uddalak B
First published:

Tags: District News

পরবর্তী খবর